Logo
Logo
×

কর্পোরেট নিউজ

‘রাইট ফর রাইটস’ সম্মেলনে মানবাধিকার কর্মী রেজাউল 

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ০৪:০৪ পিএম

‘রাইট ফর রাইটস’ সম্মেলনে মানবাধিকার কর্মী রেজাউল 

মানবাধিকার কর্মী মো. রেজাউল করিম। ছবি: যুগান্তর

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল থাইল্যান্ড কর্তৃক আয়োজিত ‘রাইট ফর রাইটস’ সম্মেলনে আমন্ত্রিত অতিথি হয়ে মানবাধিকার কর্মী মো. রেজাউল করিম অংশ নিয়েছেন। এটি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের চাতুচকে লিডো-কানেক্ট অডিটোরিয়ামে শনিবার অনুষ্ঠিত হবে সম্মেলনটি। 

সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে রেজাউল করিম শুক্রবার ইউএস বাংলার একটি নিয়মিত ফ্লাইটে সকাল দশটায় থাইল্যান্ডের উদ্দেশে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

তিনি অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বাংলাদেশের একজন সদস্য ও সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মেট্রোপলিটনের সেক্রেটারি জেনারেল হিসেবে উক্ত সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। 

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অবস্থানকালে তিনি থাইল্যান্ড অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান মিস্টার পর্নপেন খংকাচুনকিয়েট এবং পরিচালক পিয়ানাট কটসান এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং সারা বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের অধিকার প্রতিষ্ঠায় কিভাবে সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে আরও বেশি করে সম্পৃক্ত করে কার্যকর ও সোচ্চার ভূমিকা রাখা যায় এই বিষয়ে মতবিনিময় করবেন।

প্রোগ্ৰাম শেষ করে স্থানীয় কয়েকটি মানবাধিকার সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় পরিদর্শন ও মতবিনিময় করবেন। সফর শেষ করে ২৯ নভেম্বর তিনি ঢাকার উদ্দেশে থাইল্যান্ডে ত্যাগ করে বাংলাদেশে ফেরার কথা রয়েছে।  
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম