Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ইউল্যাব ইউনিভার্সিটিতে ফিল্ম ক্রুদের সঙ্গে কাজ করার কৌশল বিষয়ে মাস্টারক্লাস

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৯ নভেম্বর ২০২৩, ০৩:৫৮ পিএম

ইউল্যাব ইউনিভার্সিটিতে ফিল্ম ক্রুদের সঙ্গে কাজ করার কৌশল বিষয়ে মাস্টারক্লাস

ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল (ডিআইএমএফএফ) গত ১৭ই নভেম্বর ২০২৩ তারিখে ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস-বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাসে ফিল্ম ক্রুদের সাথে সমন্বয় করে কাজ করার কৌশল বিষয়ে এক মাস্টারক্লাসের আয়োজন করেছিল। এতে দেশের শীর্ষস্থানীয় একজন মিডিয়া প্রফেশনাল চলচ্চিত্র শিল্পকে জানতে ও বুঝতে আগ্রহীদের সামনে বক্তব্য রেখেছেন।      

“চলচ্চিত্রের কলাকুশলীদের সাথে সহযোগিতা: কার্যকরী এবং দক্ষতার সাথে কাজ” শীর্ষক এই মাস্টারক্লাসটি পরিচালনা করেছেন পান্থ রহমান, যিনি আন্দালিব রুবায়েত নামেও পরিচিত। এই মাস্টারক্লাসটিতে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীরা পান্থ রহমানের সাথে আলাপচারিতার একটি বিরল সুযোগ পেয়েছে। তারা চলচ্চিত্র নির্মাণের সহযোগিতামূলক এবং প্রযুক্তিগত দিক সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করেছে।    

পান্থ রহমান - একজন পরিচালক ও চিত্রগ্রাহক, কীভাবে চলচ্চিত্র নির্মাণে উদ্ভাবনী পদ্ধতির অন্বেষণ করতে হয়, বিশেষ করে মোবাইল ফিল্মমেকিংয়ের প্রেক্ষাপটে – তা বিশদভাবে আলোচনা করেছেন। তিনি তার বক্তব্যে সফল প্রযোজনার জন্য চলচ্চিত্রের কলাকুশলীদের সাথে সুসমন্বয় করে কাজ করার গুরুত্ব ব্যাখ্যা করেছেন এবং পরিচালনা ও চিত্রগ্রহণে তার বিস্তৃত অভিজ্ঞতার কথাও শেয়ার করেছেন।  

ঢাকা ইন্টারন্যাশনাল মোবাইল ফিল্ম ফেস্টিভ্যাল এমন একটি প্ল্যাটফর্ম যা মোবাইল ফিল্মমেকিংয়ের প্রচার ও প্রসারে কাজ করে এবং ডিজিটাল যুগের সৃজনশীলতাকে সেলিব্রেট করে। সংগঠনটি এখন তার দশম বর্ষের চলচ্চিত্র উৎসব উদযাপনের জন্য প্রস্তুতি নিচ্ছে। তারা শুরু থেকেই ‘নিউ জেনারেশন, নিউ টুলস, নিউ কম্যুনিকেশন’ স্লোগানটিকে সাথে নিয়ে পথ চলছে এবং  একদল নিবেদিতপ্রাণ সদস্য তাদের লক্ষ্য অর্জনে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।   

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম