Logo
Logo
×

কর্পোরেট নিউজ

আরবি বিশ্ববিদ্যালয় ভিসি ড. আব্দুর রশীদ পুনর্গঠিত যাকাত বোর্ডের সদস্য মনোনীত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০২:৩৩ পিএম

আরবি বিশ্ববিদ্যালয় ভিসি ড. আব্দুর রশীদ পুনর্গঠিত যাকাত বোর্ডের সদস্য মনোনীত

ইসলামিক ফাউন্ডেশনের অধীনে পরিচালিত যাকাত বোর্ডের সম্মানিত সদস্য হিসাবে পুনরায় মনোনীত হয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আব্দুর রশীদ। পুনর্গঠিত যাকাত বোর্ডের সদস্য মনোনীত হওয়ায় ভাইস চ্যান্সেলরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ অধিক অধিভুক্ত মাদ্রাসার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

গত ৯ নভেম্বর ধর্ম বিষয়ক মন্ত্রণালয় জারীকৃত প্রজ্ঞাপনে বলা হয়, যাকাত তহবিল ব্যবস্থাপনা আইন ২০২৩ এর ৪ (১) ধারা অনুযায়ী ১৩ (তেরো) সদস্য বিশিষ্ট যাকাত বোর্ড পুনর্গঠন করা হলো। যাকাত বোর্ডের সদস্যগণের মেয়াদকাল প্রজ্ঞাপন জারীর তারিখ হতে আগামী ৩ বছর পর্যন্ত থাকবে বলে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এরই ধারাবহিকতায় ১৯৮২ সালের ৫ জুন সরকারের এক অধ্যাদেশ বলে ১৩ সদস্য বিশিষ্ট যাকাত ফাউন্ডেশন গঠন করা হয়। যে ফান্ডের উদ্দেশ্য বিত্তবানদের নিকট হতে সংগৃহীত অর্থ প্রতিটি জেলা যাকাত কমিটির মাধ্যমে সমাজের দরিদ্র ও অসহায়দের মাঝে পৌঁছে দেওয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম