Logo
Logo
×

কর্পোরেট নিউজ

গ্রী বিজনেস মিট-২০২৪ বাংলাদেশ চ্যাপ্টার এর সম্মেলন অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ১০:৪৬ পিএম

গ্রী বিজনেস মিট-২০২৪ বাংলাদেশ চ্যাপ্টার এর সম্মেলন অনুষ্ঠিত

বিশ্বের নাম্বার ওয়ান এয়ারকন্ডিশনার ব্র্যান্ড গ্রী এর বিজনেস মিট সম্মেলন পার্টনার ও চ্যানেল পার্টনারদের অংশগ্রহণে শনিবার ঐতিহ্যবাহী হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। সকাল ১০:৩০টায় সম্মেলন শুরু হয়। দিনব্যাপী সম্মেলনে অংশগ্রহণ করে সারা দেশের সকল পার্টনার ও চ্যানেল পার্টনারবৃন্দ। 

সম্মেলনের শুরুতে গ্রæপের চেয়ারম্যান মোঃ নুরুন নেওয়াজ অংশগ্রহণকারী ব্যবসায়িক পার্টনার ও অতিথিবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি দুই যুগেরও বেশী সময় ধরে বিশ্বসেরা গ্রী ব্র্যান্ডের ইলেক্ট্রনিক্স পণ্য সামগ্রী দেশের গ্রাহকদের নিকট প্রচার, প্রসার ও বিপনণের জন্য পার্টনার ও শুভানুধ্যায়ীদের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি আরো বলেন দেশের ইলেকট্রনিক্স খাতকে এগিয়ে নিতে কাজ করছে ইলেক্ট্রো মার্ট গ্রুপ। গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্বল্প মূল্যে আর্ন্তজাতিক মানের ইলেকট্রনিক্স পণ্য সরবরাহের নিমিত্তে গ্রুপটি ইতিমধ্যে নারায়ণগঞ্জে কারখানা স্থাপন করে উৎপাদন পরিচালনা করছে। 

সম্মেলনে শুভেচ্ছা বক্তব্যে ডিএমডি মোহাম্মদ নুরুচ্ছাপা বাবু জানান দুই যুগেরও বেশী সময় ধরে গ্রী এসি বাজারজাতকরণে ভূমিকা পালনকারী পার্টনার ও চ্যানেল পার্টনারদের অংশগ্রহনে আজকের সম্মেলন সফল ও স্বার্থক। এই সুদীর্ঘ পথ পাড়ি দেওয়ার ক্ষেত্রে সকলের সহযোগিতা, আন্তরিকতা এবং নিরবিচ্ছিন্ন ভালোবাসা ব্যতীত সাফল্য অর্জন সম্ভব হতো না। ফলে সকল কৃতিত্বের মূল দাবিদার আপনারাই।

সম্মেলনে গ্রী ব্র্যান্ডের দক্ষিণ এশিয়ার রেসিডেনসিয়াল এসি প্রধান রাইয়ান চ্যুং এবং সেন্ট্রাল এসি প্রধান জ্যাক্স রেন উপস্থিত ছিলেন। গ্রী’র রেসিডেনসিয়াল এসি প্রধান বলেন ইলেক্ট্রো মার্ট, বাংলাদেশ বর্হিবিশ্বে গ্রী’র সর্বোত্তম ব্যবসায়িক পার্টনার। তিনি গ্রী পণ্য বাংলাদেশী গ্রাহকদের নিকট সহজলভ্য এবং প্রসারের জন্য পার্টনারদেরকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। এছাড়া তিনি বিশ্বব্যাপী গ্রী ব্র্যান্ড এসির সাফল্যের ইতিহাস এবং বর্তমান অবস্থান তুলে ধরেন। সেন্ট্রাল এসি প্রধান বলেন বর্তমানে বিশ্বব্যাপী গ্রী’র সেন্ট্রাল এয়ারকন্ডিশনিং সিস্টেম স্বল্প পরিসরে সহনীয় ব্যয়ের মাধ্যমে সর্বাধিক স্পেস এয়ারকন্ডিশনিং করা যায়। গ্রী’র ভিআরএফ, স্ক্রু চিলার, সেন্ট্রিফিউগাল চিলার এবং প্যাকেজড টাইপ এয়ারকন্ডিশনিং সিস্টেম বিশ্বের অধিকাংশ বৃহৎ কর্পোরেট অফিস, বহুতল ভবন, হাসপাতাল, বাণিজ্যিক ভবন, শপিংমল এবং শিল্প কলকারখানায় ব্যবহার করা হচ্ছে। গ্রী’র আবিষ্কৃত আধুনিক ওয়াটার কুলড ম্যাগনেটিক চিলার প্রযুক্তি ইন্ডাষ্ট্রিয়ালসহ বৃহৎ প্রকল্পের এয়ারকন্ডিশনিং কার্যক্রমকে করছে সহজলভ্য এবং পরিবেশ বান্ধব। গ্রী’র এই প্রযুক্তি ৫০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে।  

সম্মেলনে গ্রুপটির এমডি মো. নুরুল আমিন বলেন এক সময় বাংলাদেশের ইলেকট্রনিক্স খাত ছিল সম্পূর্ণ আমদানি নির্ভর। সরকারের শিল্প বান্ধব নীতির ফলে তা এখন স্ব-নির্ভর শিল্প খাতে পরিণত হতে চলছে। বিশ্বের নাম্বার ওয়ান গ্রী এসি এখন বাংলাদেশে উৎপাদন হচ্ছে। আমরা আশা করছি অচিরেই গ্রী’র ইলেকট্রনিক্স পণ্য বিদেশে রপ্তানী হবে মেইড ইন বাংলাদেশ পরিচয়ে। 

সম্মেলনে গ্রী এসির বিশেষ সুবিধা ও বৈশিষ্ট্য তুলে ধরেন গ্রুপটির ডিএমডি মোঃ নূরুল আফছার। তিনি জানান, বিশ্বের প্রায় ১৮০ টিরও অধিক দেশে প্রায় ৬০ কোটির অধিক গ্রাহক গ্রী এসি ব্যবহার করছেন। গ্রী এসি ঘরের বাতাসের ভাইরাস ও ব্যাকটোরিয়া ধ্বংস করে ঘরের পরিবেশকে রাখে নির্মল, সুন্দর ও জীবাণুমুক্ত। ইলেকট্রনিক্স পণ্যের মধ্যে এসি এখন আর শৌখিন ও বিলাসজাত সামগ্রী নয়, গ্রী এসির সাশ্রয়ী মূল্য, গুণগত মান ও দীর্ঘস্থায়িত্বের কারণে বিশ্বব্যাপী এটি এখন মানুষের নিত্য পণ্য সামগ্রীতে পরিণত হয়েছে। গ্রী’ই বর্তমান বিশ্বে পরিবেশ বান্ধব এসি উৎপাদনে শীর্ষে। খুব শীঘ্রই অধিকতর পরিবেশ বান্ধব প্রযুক্তি সমৃদ্ধ আরো তিনটি নতুন মডেলের গ্রী এসি বাংলাদেশের বাজারে প্রবেশ করবে। এছাড়া গ্রী’র সৌলার সিস্টেম প্রযুক্তি সমৃদ্ধ এসি ব্যবহারের মাধ্যমে জিরো বৈদ্যুতিক বিল, জিরো কার্বন নির্গমন এবং বাড়তি বিদ্যুৎ জাতীয় গ্রীডে সরবরাহের মাধ্যমে আয় প্রবৃদ্ধি সুযোগ রয়েছে।

সম্মেলনে ২০২৪ সালের বিপণন কার্যক্রমকে আরো গতিশীল ও সুদৃঢ় করতে গ্রাহকদের চাহিদা ও বাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করা হয়। সম্মেলনের শেষ পর্বে একটি বিশেষ প্রনোদনা কার্যক্রমের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করা হয়। এছাড়া সম্মেলনে উপস্থিত ছিলেন কোম্পানীর পরিচালক নুরুল আজিম সানি এবং বিক্রয় ও বিপণন এর জিএম মাহমুদুন নবী চেীধুরী সহ অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম