Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৩, ০৪:৩০ পিএম

বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের কাদিরাবাদ সেনানিবাসে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) এর স্কাইলাইট হলে বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে বাউয়েট আইকিউএসি এর সহযোগিতায় ‘রিসার্চ মেথোডলজি: স্টেপস এন্ড স্ট্র্যাটেজিস’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার (১৫ অক্টোবর) আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ।

প্রধান অতিথি বলেন, ‘গবেষণা ইঞ্জিনিয়ারিং এবং নন-ইঞ্জিনিয়ারিং সকল শিক্ষার্থীদের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ, পেশাগত জীবনেও গবেষণার গুরুত্ব অপরিসীম। এরকম সুন্দর, সময়োপযোগী ও ফলপ্রসূ কর্মশালা আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। আমি মনে করি আজকের আয়োজন ফলপ্রসূ হয়েছে।’

এ কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সরকার আলী আক্কাস।

কর্মশালার প্রধান আলোচক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন এর মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে গবেষণাকে প্রধান তিন ভাগে ভাগ করে গবেষণার খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা করেন। এসময় তিনি শিক্ষার্থীদেরকে গবেষণায় উদ্বুদ্ধ করেন এবং নতুন নতুন বিষয়ে গবেষণার মাধ্যমে আইন বিষয়ক জ্ঞান এর প্রসার ঘটাতে উৎসাহিত করেন। তিনি বলেন, ’আইন বিষয়ে গবেষণা করলে তা হবে দেশ ও দশের উন্নয়ন।’ অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি কর্মশালার প্রধান আলোচককে ক্রেস্ট প্রদান করেন।

উল্লেখ্য কর্মশালাটিতে বাউয়েট এর আইন ও বিচার বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম