Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্কের ৩য় সায়েন্টিফিক সভা অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৩, ০৮:২৭ পিএম

ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্কের ৩য় সায়েন্টিফিক সভা অনুষ্ঠিত

ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্ক (এনএইচএন) জাতীয় স্বাস্থ্যের পথপ্রদর্শক হিসেবে কাজ করছে। ডায়াবেটিস রোগের চিকিৎসা ও ব্যবস্থাপনায় গৃহীত প্রোগ্রামগুলোকে দীর্ঘমেয়াদী পরিকল্পনার মধ্যে ভাবতে হবে এবং সাধারণ জনগণের কাছে নিয়ে যেতে হবে। 

ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্কের (এনএইচএন) উদ্যোগে আয়োজিত ৩য় এনএইচএন সায়েন্টিফিক সভায় বিশেষজ্ঞ চিকিৎসকরা এ কথা বলেন। 

ডায়াবেটিস ও সংশ্লিষ্ট অন্যান্য রোগের কারণ, প্রতিকার, সঠিক ব্যবস্থাপনা এবং ভবিষ্যত করণীয় বিষয়ে শুক্রবার রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে এ সভার আয়োজন করা হয়। 
 
সভায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি জাতীয় অধ্যাপক একে আজাদ খান, মহাসচিব ডা. মো. সাইফ উদ্দিন, ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্কের উপদেষ্টা বোর্ডের সভাপতি সৈয়দ মনজুর এলাহী, প্রধান নিবার্হী কর্মকর্তা ডা. এমএ সামাদ, বাংলাদেশ ডায়াাবেটিস আ্যাসোসিয়শনের সহসভাপতি আব্দুল মুয়ীদ চৌধুরী, মহাসচিব প্রফেসর রশীদ ই মাহবুবসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

এছাড়া সায়েন্টিফিক অধিবেশনগুলোতে এনএইচএন ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির চিকিৎসকসহ ডায়াবেটিস, মেডিসিন, গাইনি, বক্ষ, ফুট, চক্ষু, দন্তসহ বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক চিকিৎসক এ সভায় উপস্থিত ছিলেন। 

সভায় ন্যাশনাল হেলথকেয়ার নেটওয়ার্কের পক্ষ থেকে চিকিৎসা বিজ্ঞানে অসামান্য অবদানের জন্য ইমেরিটাস অধ্যাপক হাজেরা মাহতাবকে আজীবন সম্মাননা হিসেবে গোল্ড মেডেল সম্মাননা দেওয়া হয়। 

৩য় এনএইচএন সায়েন্টিফিক সভার শুরু ও শেষ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ও মহান স্বাধীনতা অর্জনে তার অসামান্য অবদানের স্মৃতিচারণ করে।

সায়েন্টিফিক সভায় দেশ-বিদেশের স্বনামধন্য ওষুধ কোম্পানি ইনসেপ্টা ফার্মাসিউক্যিালস লিমিটেড, নোভো নর্ডিক্স, হেলথকেয়ার, এসিআই, সারভিয়ার, ড্রাগ ইন্টারন্যাশনাল, বেক্সিমকো, স্কোয়ার, আইএবিএল, নিপরো-জিএমআই, জেনারেল ফার্মা, সাইনোভিয়ারের বিভিন্ন অধিবেশনে বিশেষজ্ঞ চিকিৎসকরা বিভিন্ন বিষয়ে বৈজ্ঞানিক আলোচনা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম