Logo
Logo
×

কর্পোরেট নিউজ

এনএসইউর ২৪তম সমাবর্তনে ৭০০০ গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৯:১৯ পিএম

এনএসইউর ২৪তম সমাবর্তনে ৭০০০ গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান

বুধবার বিকালে নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ২৪তম সমাবর্তন অনুষ্ঠানে সাত হাজারেরও বেশি শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ডিগ্রি প্রদান করা হয়েছে। 

দেশের সব বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

সমাবর্তনে ভারতের পরিকল্পনা কমিশনের সাবেক ডেপুটি চেয়ারম্যান এবং সেন্টার ফর সোশ্যাল অ্যান্ড ইকোনমিক প্রগ্রেসের সম্মানিত ফেলো মি. মন্টেক এস আহলুওয়ালিয়া গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- এনএসইউর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জাভেদ মুনীর আহমদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ড. জুনায়েদ কামাল আহমদ এবং এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এ সময় ট্রাস্টি বোর্ডের সদস্য মিসেস ইয়াসমিন কামাল ও শাহরিয়ার কামাল উপস্থিত ছিলেন।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে সমাবর্তন অনুষ্ঠান শুরু হয় এবং স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক মার্শাল শায়লা জোয়ার্দার স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন অধ্যাপক ড. হেলাল আহাম্মদ, স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক ড. আব্দুর রব খান, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক ড. জাবেদ বারী এবং স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডিন অধ্যাপক ড. হাছান মাহমুদ রেজা ডিগ্রি প্রার্থীদের তথ্য শিক্ষামন্ত্রীর হাতে তুলে দেন।

মন্ত্রী কর্তৃক ডিগ্রি প্রদানের পর ২০ জন মেধাবী শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক ও ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক প্রদান করা হয়। 

শিক্ষামন্ত্রী তার বক্তব্যে অগ্রগতির জন্য শিক্ষার গুরুত্বের ওপর গুরুত্বারোপ করেন এবং অর্থনীতির জন্য মানসম্মত উচ্চশিক্ষার তাৎপর্য তুলে ধরেন।

এনএসইউর বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জাভেদ মুনীর আহমাদ সকল গ্র্যাজুয়েট ছাত্রছাত্রীদের কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং শ্রেষ্ঠত্বের প্রতি অঙ্গীকারের জন্য অভিনন্দন জানান। 

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম সব গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং এনএসইউর সাম্প্রতিক মাইলফলক ও র‌্যাঙ্কিংয়ের কথা তুলে ধরেন। এনএসইউ উপাচার্য শিক্ষার্থীদের দেশের জনগণের এবং বিশ্বের উন্নতিতে অর্থবহ অবদান রাখার প্রতি আহবান জানান। 

সমাবর্তন অনুষ্ঠানে এনএসইউর উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেনসহ বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনেক বাবা-মা এ আনন্দ উদযাপনের জন্য তাদের সন্তানদের সাথে যোগ দিয়েছিলেন। গ্র্যাজুয়েট শিক্ষার্থীরা তাদের শিক্ষায় মূল্যবান অবদানের জন্য তাদের পিতামাতার প্রতি দাঁড়িয়ে ও করতালি কৃতজ্ঞতা প্রকাশ করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম