Logo
Logo
×

কর্পোরেট নিউজ

‘বিনিয়োগকারীদের আরও আন্তরিক হতে হবে’

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১২ জুন ২০২৩, ০৯:৫২ পিএম

‘বিনিয়োগকারীদের আরও আন্তরিক হতে হবে’

বিনিয়োগ ও বিনিয়োগপরবর্তী সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের আরও আন্তরিক হওয়ার পরামর্শ দিয়েছেন বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

সোমবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডার) আয়োজিত একটি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া। 

উক্ত কর্মশালায়া সভাপতিত্ব করেন বিডার নির্বাহী সদস্য মিজ মহসিনা ইয়াসমিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী ও বিডার সচিব ড. খন্দকার আজিজুল ইসলাম।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন  মিয়া বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত ১৫ বছরে আমাদের অর্থনৈতিক অবস্থায় আমূল পরিবর্তন এসেছে, ১৫ বছর আগে যখন আমাদের মাথাপিছু আয় ছিল ৭৫০ মার্কিন ডলার সেটা আজ ২৮৪০ মার্কিন ডলার, আর এ সময়ে আমাদের বিনিয়োগ বেড়েছে বহুগুণ। নিজেদের টাকায় পদ্মা সেতুসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন, ও দুই তিন বছরের মধ্য চালু হতে যাওয়া আমাদের মেগা প্রজেক্ট যেমন মাতার বাড়ি গভীর সমুদ্রবন্দর, পায়রা  সমুদ্রবন্দর আমাদের আমদানি রপ্তানির তথা যোগাযোগের এক বিপ্লব এনে দেবে। সেহেতু আমাদের বিনিয়োগ বাড়বে বহুগুলো, আর বহিঃবিশ্বের তাল মিলিয়ে বিডা বিনিয়োগকারীদের আন্তর্জাতিক মানের স্মার্ট বিনিয়োগ সেবা দিয়ে আসছি। 

স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগ সেবা, বিডা ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ২৩টি প্রতিষ্ঠানের ৭১ বিনিয়োগ সেবা, এছাড়াও ইনভেস্টমেন্ট মনিটরিং, ইনভেস্টমেন্ট আফটার কেয়ার, ভিসা সুপারিশসহ বিভিন্ন স্মার্ট সেবা দিয়ে আসছে এবং অচিরেই অন্যান্য সেবা বিডা ওএসএসে যুক্ত হবে। 

এ সময় তিনি আরও বলেন, শুধু বিডা সেবা প্রদান করলেই হবে না, বিনিয়োগ ও বিনিয়োগ পরবর্তী সেবা গ্রহণের জন্য বিনিয়োগকারীদের আরো আন্তরিক হতে হবে, বিনিয়োগকারীদের ও থার্ড পার্টি বাদ দিয়ে হ্যাসেল ফ্রিভাবে বিডার স্মার্ট সেবা গ্রহণ করতে হবে, বিনিয়োগ সেবা গ্রহণ করতে ২৩-২৪টা যাওয়ার দরার নাই, বিনিয়গকারীরা সব সেবাই বিডার ওএসএস থেকে পাবেন।  

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী, বিনিয়োগকারীদের উদ্দেশ করে বলেন, বিনিয়োগকারীদের স্মার্ট বিনিয়োগ ও বিনিয়োগ পরবর্তী সেবা প্রদানের জন্য বিডা সার্বক্ষণিক কাজ করে চলছে, বিনিয়োগকারীদের ও সেই একইভাবে আন্তরিক হতে হবে। 

কর্মশালায় সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন বলেন, আমরা শতভাগ ট্রান্সপারেন্ট ভাবে বিনিয়োগ প্রদান করে আসছি, বিডায় নিবন্ধিত প্রকল্পসমূহের যে কোনো ধরনের বিনিয়োগসেবা প্রদান করতে বিডা প্রতিজ্ঞাবদ্ধ। এ সময়ে তিনি বিনিয়োগাকারীদের থার্ড পার্টি বাদ দিয়ে সরাসরি হ্যাসেলফ্রিভাবে বিডা থেকে যাবতীয় বিনিয়োগ সেবা গ্রহণের আহবান জানান।

কর্মাশলায় বিডার মহাপরিচালক মো. মুজিব-উল-ফেরদৌস স্বাগত বক্তব্য প্রদান করেন, এছাড়া বিডারর নির্বাহী সদস্য অভিজিৎ চৌধুরী বিনিয়োগকারীদের ইনভেস্টমেন্ট মনিটরিং ও আফটার কেয়ার সেবা, মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগ সেবা, মহাপরিচাক জীবন কৃষ্ণ সাহা রয় ওয়ান স্টপ সার্ভিস সম্পর্কে ধারনা প্রদান করেন, বাংলাদেশ ব্যাংক, পরিবেশ অধিদপ্তর, বিএসটিআই, এনবিআর, আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রতিনিধিরা স্ব স্ব প্রতিনিষ্ঠের বিনিয়োগ সেবা কিভাবে বিডা ওএএস মাধ্যমে পাওয়া যাবে তা বিনিয়োগকারীদের অবহিত করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম