Logo
Logo
×

কর্পোরেট নিউজ

মর্যাদাপূর্ণ ফাইনান্স এশিয়া অ্যাওয়ার্ডস ২০২৩ পেল ইডকল

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৭ মে ২০২৩, ০৯:৩৫ পিএম

মর্যাদাপূর্ণ ফাইনান্স এশিয়া অ্যাওয়ার্ডস ২০২৩ পেল ইডকল

ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (ইডকল) বাংলাদেশে "সেরা টেকসই ব্যাংক" বিভাগে মর্যাদাপূর্ণ "ফাইনান্স এশিয়া অ্যাওয়ার্ডস ২০২৩" পুরস্কৃত হয়েছে। এশিয়ার আর্থিক ও পুঁজিবাজার নিয়ে প্রতিবেদন করা হংকং-ভিত্তিক প্রকাশনা ফাইন্যান্স এশিয়া ম্যাগাজিন এই পুরস্কার ঘোষণা করেছে। 

যেসব প্রতিষ্ঠান বাণিজ্যিক ও প্রযুক্তিগত দক্ষতা প্রদর্শনের মাধ্যমে পছন্দসই ফলাফল প্রদানের দৃঢ় সংকল্প দেখিয়েছে, পুরস্কারটি তাদের জন্য একটি স্বীকৃতি । এই বছর ফাইনান্স এশিয়া অ্যাওয়ার্ড এর ২৭ তম সংস্করন অনুষ্ঠিত হচ্ছে ।

ইডকল – বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অধীনে একটি আর্থিক প্রতিষ্ঠান – বাংলাদেশে অবকাঠামো, নবায়নযোগ্য শক্তি, জ্বালানি দক্ষতা (energy efficiency) এবং পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ প্রকল্পগুলিতে বেসরকারি খাতে বিনিয়োগ করে । 

২০২২ সালের আর্থিক পারফরম্যান্স, মালাউই সরকারকে অ্যাডভাইজরি পরিষেবা প্রদান, একটি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি একটি বড় আকারের জ্বালানি-দক্ষ (energy efficient) বাণিজ্যিক ভবনে অর্থায়ন এর পাশাপাশি ভবিষ্যতের জন্য রূপকল্প (vision) এবং সেইসাথে রূপকল্পটি বাস্তবায়ন করার কৌশল  (strategy) এসব  বিষয়ের ভিত্তিতে ইডকলকে এই ক্যাটাগরিতে নির্বাচন করা হয় । 

আলমগীর মোরসেদ, ইডকলের নির্বাহী পরিচালক এবং সিইও, এই অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য ফাইনান্স এশিয়া ম্যাগাজিনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । 

তিনি বলেন, সরকার সহ সকল পার্টনার এবং ইডকলের কাজের সাথে জড়িত সকল প্রতিষ্ঠানের অব্যাহত সমর্থনের হাত ধরেই এই সাফল্য এসেছে ।

তিনি আরও উল্লেখ করেছেন যে একটি উন্নত ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে এবং সরকারের রূপকল্প বাস্তবায়নে গ্রাহক ও কমিউনিটির জন্য উন্নত সেবা প্রদানে কঠোর পরিশ্রম ও দৃঢ় সংকল্পের প্রমান এই পুরস্কার। 

মোরসেদ আরও উল্লেখ করেন, ইডকল যে সঠিক পথে রয়েছে এই পুরস্কারটি তারই একটি স্বীকৃতি এবং এটি বাংলাদেশের জন্য আরও টেকসই ভবিষ্যত তৈরি করতে আমাদের কাজ চালিয়ে যেতে অনুপ্রাণিত করবে ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম