Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা প্রসারে যৌথভাবে কাজ করছে দারাজ ও বিকাশ

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৩, ১০:৩৭ পিএম

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যবসা প্রসারে যৌথভাবে কাজ করছে দারাজ ও বিকাশ

দেশের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠানগুলোর বিকাশ মার্চেন্ট অ্যাকাউন্টের মাধ্যমে দারাজের সঙ্গে ব্যবসা পরিচালনা করার সুযোগ তৈরি করল দেশের শীর্ষস্থানীয় অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ এবং বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। 

এর ফলে শহর এলাকার বাইরে বিশেষ করে গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের উদ্যোক্তারা দারাজে বিক্রেতা হিসেবে যোগ দিয়ে তাদের পণ্য বিক্রি করে সহজেই বিকাশের মাধ্যমে তাদের পেমেন্ট পেয়ে যাবেন, প্রয়োজন হবে না ব্যাংক অ্যাকাউন্টের। শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানদুটির এই উদ্যোগ আরো নতুন উদ্যোক্তা তৈরি ও বেকারত্ব কমিয়ে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে সাহায্য করবে।

বর্তমানে দেশজুড়ে ছোট বড় মিলিয়ে প্রায় সাড়ে পাঁচ লাখ মার্চেন্ট বিকাশের মাধ্যমে পেমেন্ট গ্রহণ করছেন। এদের মধ্যে অনেকেই দারাজে বিক্রেতা হিসেবে তালিকাভুক্ত নয়। নতুন এই উদ্যোগের মাধ্যমে তারা পণ্য বিক্রির সুযোগের পাশাপাশি ব্যাংক অ্যাকাউন্টবিহীন লেনদেনের সুবিধা উপভোগ করতে পারবেন। এর ফলে গ্রাহকরাও দারাজ প্ল্যাটফর্মে ভিন্ন ভিন্ন নিত্য নতুন পণ্য আরও বড় পরিসরে কেনার সুযোগ পাবেন।

প্ল্যাটফর্মে গ্রাহকদের সেরা অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়ে দারাজ সব সময় বিভিন্ন ধরনের কাজ করে আসছে। বিকল্প পেমেন্ট ব্যবস্থা প্রদানের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের অনলাইনে ব্যবসা পরিচালনা করার উদ্যোগটিও এরই অংশ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম