Logo
Logo
×

কর্পোরেট নিউজ

১৭ শতাংশ লভ্যাংশ দিবে ডিবিএইচ

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ১০:১০ পিএম

১৭ শতাংশ লভ্যাংশ দিবে ডিবিএইচ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান ডিবিএইচ ফাইন্যান্স পিএলসি (ডিবিএইচ) গত বছরের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য  ১৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ লভ্যাংশ প্রদানের এ সুপারিশ করেছে, যার মধ্যে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ২ শতাংশ স্টক লভ্যাংশ। লভ্যাংশ প্রদানের এই প্রস্তাবনা শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৮ মে ২০২৩, অনুষ্ঠিতব্য বার্ষিক সাধারণ সভায় (এজিএম) উপস্থাপন করা হবে । এর আগের বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ স্টক লভ্যাংশ প্রদান করে । 

টানা ১৭ বছর ধরে ‘ট্রিপল এ’ ক্রেডিট রেটিং প্রাপ্ত প্রতিষ্ঠানটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২২ হিসাব বছরে ডিবিএইচের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১০২ কোটি টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১০৪ কোটি টাকা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২১ পয়সা, যা পূর্বের বছরে ছিল ৫ টাকা ৩৫ পয়সা।  ৩১ ডিসেম্বর ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৭ টাকা ১৫ পয়সা । 

১৯৯৬ সালে প্রতিষ্ঠার পর, গত ২৫ বছর ধরে প্রতিষ্ঠানটি দেশে গৃহ মালিকানা তৈরিতে প্রশংসনীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। সাশ্রয়ী হোম লোন সেবা নিশ্চিত করতে ডিবিএইচ বিশেষ ভাবে গুরুত্বারোপ করছে এবং খুব শীঘ্রই প্রতিষ্ঠানটি ইসলামিক ফাইনান্সিং সেবা চালু করতে যাচ্ছে। ডিবিএইচ বর্তমানে ১৪ টি শাখার মাধ্যমে তার ব্যবসা পরিচালনা করছে এবং প্রতিষ্ঠানটি তাদের সেবার পরিসর আরো বিস্তৃত করার পরিকল্পনা করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম