Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিদ্যুৎ কেন্দ্রের দক্ষতা বাড়াতে পিডিবির সঙ্গে মিতসুবিশির চুক্তি

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৯ মার্চ ২০২৩, ০৯:০২ পিএম

বিদ্যুৎ কেন্দ্রের দক্ষতা বাড়াতে পিডিবির সঙ্গে মিতসুবিশির চুক্তি

বিদ্যুৎ কেন্দ্রের দক্ষতা বাড়াতে মিতসুবিশি পাওয়ারের সঙ্গে ৭ বছরের চুক্তি করেছে পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড (পিডিবি)। এ চুক্তির অধীনে মিতসুবিশি বিবিয়ানা ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্টের গ্যাস টারবাইন এবং সংশ্লিষ্ট বিদ্যুৎ উৎপাদন সরঞ্জামগুলোর রক্ষণাবেক্ষণ এবং পরিদর্শন সার্ভিস প্রদান করবে। গত ৯ মার্চ বিদ্যুৎ ভবনে এ চুক্তি সম্পাদন হয়। এ সময় পিডিবি চেয়ারম্যান মাহবুবুর রহমান, মিতসুবিশি পাওয়ার এশিয়া প্যাসিফিকের এমডি ও সিইও ওসামু ওনোসহ দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পিডিবির চেয়ারম্যান ইঞ্জি. মো. মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশে বিদ্যুতের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ কেন্দ্রগুলোর প্রযুক্তিগত দক্ষতা এবং সার্ভিস সহায়তার সুযোগ নিতে আমরা মিতসুবিশি পাওয়ারের সঙ্গে আমাদের দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব প্রসারিত করতে অত্যন্ত আগ্রহী। এই চুক্তি দেশের জন্য নির্ভরযোগ্য এবং দক্ষ বিদ্যুৎ উৎপাদন অর্জনে সহায়তা করবে।

মিতসুবিশি পাওয়ার এশিয়া প্যাসিফিকের এমডি ও সিইও ওসামু ওনো বলেন, দেশের প্রথম সাইটগুলোর একটিতে যেখানে আমরা আমাদের বৃহৎ-শ্রেণির গ্যাস টারবাইন স্থাপন করেছি সেজন্য বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের সঙ্গে আমাদের অংশীদারিত্ব জোরদার করতে পেরে আমরা সম্মানিত। আমাদের অত্যাধুনিক গ্যাস টারবাইনগুলো বাংলাদেশের মোট জ্বালানি শক্তি উৎপাদন ক্ষমতার এক-পঞ্চমাংশে অবদান রাখে। আমরা সারা দেশে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের রক্ষণাবেক্ষণ এবং অপ্টিমাইজেশনে সহায়তা অব্যাহত রাখার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম