Logo
Logo
×

কর্পোরেট নিউজ

প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম সরকার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নতুন মহাপরিচালক

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ০৩:২৩ পিএম

প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম সরকার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নতুন মহাপরিচালক

মোঃ নুরুল ইসলাম সরকার

প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম সরকার ২৫ জানুয়ারি ২০২৩ বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালকপদে যোগদান করেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম রিজিয়ন) পদে কর্মরত ছিলেন।

তিনি ১৯৮৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করে বিভিন্ন পদে দক্ষতার সহিত দায়িত্ব পালন করেন। 

চাকরি জীবনে তিনি তিস্তা ব্যারেজ প্রকল্প, নকশা, পরিকল্পনা, খুলনা-যশোর নিষ্কাশন প্রকল্প, বিভিন্ন গুরুত্বপূর্ণ নদী তীর সংরক্ষণ প্রকল্প, সেচ, বন্যা নিয়ন্ত্রণ ও নিষ্কাশন প্রকল্পসহ সদর দপ্তর ও মাঠ পর্যায়ের বিভিন্ন দপ্তরে সাফল্য ও দক্ষতার সহিত দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ ৩৫ বছর চাকরিকালীন তিনি ভিয়েতনাম ও  ইটালীতে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করে কৃতিত্বের সাথে সাফল্য অর্জন করেন এবং অর্জিত জ্ঞান বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উন্নয়নে সফলভাবে প্রয়োগ করেন। প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম সরকার১৯৬৪ সালে গাইবান্ধা জেলার এক মুসলিম পরিবারে  জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন,বাংলাদেশ(ওঊই) এর আজীবন ফেলো।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম