Logo
Logo
×

রাজধানী

ডোম-ইনোর প্রতারণা থেকে পরিত্রাণ চান শতাধিক জমি-ফ্ল্যাট মালিক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৪, ১১:৩৫ পিএম

ডোম-ইনোর প্রতারণা থেকে পরিত্রাণ চান শতাধিক জমি-ফ্ল্যাট মালিক

ডেভেলপার কোম্পানি ডোম-ইনোর মালিক আব্দুস সালামের প্রতারণার হাত থেকে পরিত্রাণ চেয়ে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করেছেন শতাধিক জমি ও ফ্ল্যাটের মালিক। শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে ওই দাবি জানান তারা।

ক্ষতিগ্রস্ত জমি ও ফ্ল্যাট মালিকরা বলেন, উত্তরাধিকার সূত্রে অথবা তিল তিল করে কষ্টের উপার্জনে রাজধানীর বুকে এক খণ্ড জমির মালিকানা লাভ করেছি আমরা। অথচ এ জমি নিয়েই আমাদের প্রত্যেকে আজ এক ভয়াবহ সংকটে বিপর্যস্ত। 

নিজের জমির ওপর ভবন তৈরির লক্ষ্যে ‘ডোম-ইনো’ নামের রিয়েল এস্টেট কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে আমাদের প্রায় পথে বসার মতো অবস্থা তৈরি হয়েছে এবং একই অবস্থা হয়েছে ফ্ল্যাট মালিকদের যারা ‘ডোম-ইনো’র কাছ থেকে বিশাল অঙ্কের টাকা দিয়ে ফ্ল্যাট ক্রয় করেছেন। 

ঢাকায় একটি আবাসিক বহুতল ভবন নির্মাণে সাধারণভাবে ৩ বছরের মতো সময় লাগলেও কোম্পানিটির চরম অব্যবস্থাপনা, উদাসীনতা ও স্বেচ্ছাচারিতার কারণে ১২-১৬ বছরেও তা সম্পন্ন হয়নি। এমনকি চুক্তিপত্র অনুযায়ী সাইনিং মানি প্রদানের শর্ত থাকলেও সে অর্থের বড় অংশ অনেক জমির মালিক এখনও বুঝে পাননি।

প্রতারিত গ্রাহকদের মধ্যে বক্তব্য দেন-তোবারক হোসেন খান রিয়াদ, ফরিদা ইয়াসমিন, মইনুল আলম, ফজলুর রহমান খান, আদনান শোভান, আরমান খান প্রমুখ।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম