Logo
Logo
×

রাজধানী

তুরাগে ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামি গ্রেফতার

Icon

তুরাগ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ এএম

তুরাগে ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামি গ্রেফতার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হত্যার অভিযোগে রাজধানীর তুরাগ থেকে বেলায়েত হোসেন (৪৬) নামের এক আসামিকে গ্রেফতার করেছে সেনাবাহিনী।

শনিবার সন্ধ্যায় তুরাগের দিয়াবাড়ি মেট্রোরেল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার বেলায়েত তুরাগের নিশাতনগর এলাকার আব্দুল মালেকের ছেলে। তিনি তুরাগ থানা আওয়ামী লীগের সক্রিয় সদস্য বলে জানা গেছে।

এ বিষয়ে তুরাগের দিয়াবাড়ি আর্মি ক্যাম্পের মেজর আরিফ নাশাদ আনান যুগান্তরকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তুরাগের দিয়াবাড়ি এলাকা থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হত্যার অভিযোগে বেলায়েত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় হত্যা মামলা রয়েছে। সে ৫ আগষ্টের পর থেকে পলাতক ছিল।

মেজর নাশাদ বলেন, গ্রেফতারের পর বেলায়েত হোসেনকে উত্তরা পূর্ব থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, উত্তরা পূর্ব থানা পুলিশ জানায়, গত ২৬ আগস্ট উত্তরা পূর্ব থানায় খলিল আহমেদ নামের এক ব্যক্তি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। ওই মামলার ৭৫ নম্বর আসামী বেলায়েত।

এ বিষয়ে উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা সাদেকুজামান যুগান্তরকে বলেন, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আজমপুর এলাকায় অংশ নিয়েছিলেন মাহমুদুল হাসান (২৬) নামের এক ছাত্র। পরে বিকেলের দিকে তিনি আন্দোলন প্রতিহতকারীদের হামলায় নিহত হয়েছিলেন। পরে তার মামা খলিল আহমেদ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। ওই মামলার আসামি বেলায়েতকে সেনাবাহিনী গ্রেফতার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম