Logo
Logo
×

রাজধানী

ভারতে মহানবীর অবমাননা

মোহাম্মদপুরে আলেমদের বিক্ষোভ-সমাবেশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৪ পিএম

মোহাম্মদপুরে আলেমদের বিক্ষোভ-সমাবেশ

ভারতের ক্ষমতাসীন বিজেপির এমএলএ নিতেশ রানে এবং ধর্মগুরু রামগিরি মহারাজের মহানবীকে (সা.) নিয়ে ‘ঘৃণামূলক বক্তব্য ও অবমাননার’ প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ হয়েছে। বুধবার বিকালে রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

দেশের শীর্ষ আলেম মুফতি মনসুরুল হকের তত্ত্ববধানে মোহাম্মদপুরের আঞ্চলিক কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড তাহযিবুল মাদারিসিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এ বিক্ষোভে আশপাশের বিভিন্ন মাদ্রাসার ছাত্র-শিক্ষক ও হাজারো মুসল্লি অংশ নেন।  

জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা নায়েবে মুহতামিম মুফতি ইবরাহীম হেলালের সভাপতিত্বে সমাবেশে বক্তারা ভারতের পুরোহিত রামগিরি ও বিজেপির বিধায়ক নিতেশ রান কর্তৃক নবীজির (সা.) অবমাননার তীব্র প্রতিবাদ জানান। তারা ভারত সরকারের কাছে অবিলম্বে এই দুই কটুক্তিকারীর সর্বোচ্চ বিচার দাবি করেন। 

এ ছাড়াও বাংলাদেশের অন্তর্বর্তী সরকারকে রাষ্ট্রীয়ভাবে পুরোহিত রামগিরি ও বিধায়ক রানেকে দ্রুত বিচারের আওতায় আনতে ভারত সরকারকে চাপ দেয়ার আহ্বান জানান বক্তারা।  

সমাবেশ থেকে অন্তর্বর্তী সরকারকে ভারতের সঙ্গে আওয়ামী সরকারের নতজানু পররাষ্ট্র নীতি বর্জন করে চোখে চোখ রেখে কথা বলার পররাষ্ট্র নীতি গ্রহণ করার দাবি জানানো হয়। সেই সঙ্গে আওয়ামী লীগের আমলে বাংলাদেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে কৃত সব চুক্তিকে দেশের স্বার্থের অনুকূলে নবায়ন করারও দাবি জানান তারা। 

বক্তারা আরো বলেন, নবীজির (সা.) অবমাননার প্রতিবাদ ও ভারতবিরোধী এই সমাবেশ ও বিক্ষোভ সবে শুরু। ভারত সরকার যদি কটুক্তিকারীদের বিচার না করে, ভারতীয় মুসলমানদের ওপর নির্যাতন বন্ধ না করে এবং সেই সঙ্গে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র ও অপতৎপরতা বন্ধ না করে তাহলে এ দেশের রাসূলপ্রেমিক মুসলমান ও দেশপ্রেমিক জনগণ ভারতের বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবে।  

সমাবেশে উপস্থিত ছিলেন- জামি’আ রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি আবদুল কাইয়ুম আল মাসউদ, মুফতি মিজানুর রহমান কাসেমী, মুফতি সাঈদ আহমাদ, মাওলানা কারী মুনিরুজ্জামান, মুফতি বোরহানুদ্দীন কাসেমী, মুফতি শফীকুর রহমান, মাওলানা উবায়দুল্লাহ হাজারী, মাহাদু বুহুসিল ইসলামিয়ার মুহতামিম মুফতি মাহমুদুল আমীন, জামি’আ ইসলামিয়া চরওয়াশপুর মাদ্রাসার নায়েবে মুহতামিম মুফতি জামালুদ্দীন, মুফতি মাহমুদুল হাসান গুনবি, মাওলানা আবু সায়েম, মুফতি আবদুল হান্নান, মুফতি শফীক সালমান, মাওলানা ইরফান জিয়া প্রমুখ।   

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম