Logo
Logo
×

রাজধানী

সাবেক এমপি হাবিবের বেয়াই বাড়িতে বিপুল টাকাসহ যা যা পাওয়া গেল

Icon

উত্তরা পশ্চিম (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পিএম

সাবেক এমপি হাবিবের বেয়াই বাড়িতে বিপুল টাকাসহ যা যা পাওয়া গেল

ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি হাবিব হাসান ও তার ছেলে আবির হাসান ওরফে তানিম। ছবি-যুগান্তর

ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি হাবিব হাসানের ছেলে আবির হাসান ওরফে তানিমের শ্বশুরবাড়ি থেকে নগদ ১ কোটি ১৬ লাখ টাকাসহ বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা ও পুলিশের বুলেটপ্রুভ জ্যাকেট উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রোববার দিনগত রাতে রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের ২৩ নাম্বার রোডের ৭ নাম্বার বাড়িতে অভিযান চালায় যৌথবাহিনী। এ সময় বাড়িটির নিচতলার গ্যারেজ এবং গোপন কক্ষ থেকে পুলিশের একাধিক বুলেটপ্রুভ জ্যাকেট, নগদ ১ কোটি ১৬ লাখ টাকা এবং ইউএস ডলার, দিরহাম, বাথ, রিয়াল, সিঙ্গাপুর ও  কানাডিয়ান ডলারসহ বিপুল পরিমাণ বৈদাশিক মুদ্রা উদ্ধার করা হয়।  

তানিমের শ্বশুরবাড়ি থেকে উদ্ধারকৃত নগদ টাকা, বৈদেশিক মুদ্রা ও পুলিশের বুলেটপ্রুভ জ্যাকেট। ছবি- যুগান্তর 

এ সময় শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও  সাইফুল ইসলাম তিনজনকে গ্রেফতার হয়েছে।  

সোমবার বিকালে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ওসি মো. হাফিজুর রহমান। 

অভিযানে ঢাকা-১৮ আসনের সাবেক এমপি হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের ব্যবহৃত বিলাসবহুল দুটি গাড়ি জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সাবেক এমপি হাবিবের পরিবারের ব্যবহৃত বিলাসবহুল দুটি গাড়িও জব্দ করা হয়েছে। ছবি-যুগান্তর

ওসি হাফিজুর রহমান বলেন, উদ্ধারকৃত বুলেটপ্রুভ জ্যাকেট পলাতক সাবেক এমপি মোহাম্মদ হাবিব হাসান ও তার ছেলে আবির হাসান তামিমসহ গ্রেফতারকৃতরা ৫ আগস্টের আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দলনে বিভিন্ন সময় ব্যবহার করেছিলেন। 

তিনি বলেন, যে বাড়িতে অভিযান পরিচালনা করা হয় সেটি হাবিব হাসানের ছেলে আবির হাসান তানিমের শ্বশুরবাড়ি। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অভিযানের সময় গ্রেফতারকৃত তিনজন। ছবি-যুগান্তর

প্রসঙ্গত, সাবেক এমপি হাবিব ও তার ছেলে ছাত্রলীগ নেতা আবির হাসান তানিম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী হত্যা ও গুলিবর্ষণের একাধিক মামলার আসামি। তারা দুজনেই বর্তমানে পলাতক। ছাত্র আন্দোলন চলাকালে উত্তরার বিভিন্ন স্থানে হাবিব ও তার ভাই আলাউদ্দিন আল সোহেলের নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর দফায় দফায় হামলা চালায় অস্ত্রধারীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম