Logo
Logo
×

রাজধানী

ছাত্র-জনতার আন্দোলনে হামলা, ‘শুটার’ লিটন গ্রেফতার

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৭ পিএম

ছাত্র-জনতার আন্দোলনে হামলা, ‘শুটার’ লিটন গ্রেফতার

র‌্যাবের হাতে গ্রেফতার লিটন আকন্দ ওরফে শুটার লিটন (লাল বৃত্তে) ও তার দুই সহযোগী। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় ধারাল অস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে লিটন আকন্দ ওরফে ‘শুটার’ লিটনকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব-৩। এ সময় তার দুই সহযোগীকেও গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই সহযোগী হলেন- মো. রাশেদ (২৬) ও মো. রাসেল (৩৬)।

শুক্রবার র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস জানান, গতকাল (বৃহস্পতিবার) দিবাগত রাত ২টার দিকে যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার করা হয়।

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়- বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় সাধারণ জনতা ও ছাত্রদের ওপর লিটন চাপাতি নিয়ে হামলা করেছে। এ ঘটনায় লিটন ও তার সহযোগীদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে যাত্রাবাড়ী এলাকা থেকে লিটন আকন্দ ও তার দুই সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব। লিটনের গোপন আস্তানা থেকে ছাত্র-জনতার ওপর আক্রমণে ব্যবহৃত চারটি চাপাতি, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার করা হয়।

মুনীম ফেরদৌস বলেন, লিটনের বিরুদ্ধে যাত্রাবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন হামলা ও হত্যা মামলাসহ অস্ত্র আইনে তিনটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনটি, একটি ডাকাতির প্রস্তুতি ও একটি অন্য ধারায় মোট ৯টি মামলা রয়েছে।

জানা গেছে, ৬-৭ বছর আগে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় ফিরোজ নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়।ওই ঘটনায় দায়ের হওয়া হত্যা মামলার প্রধান আসামি লিটন আকন্দ। এরপর থেকেই তিনি এলাকায় পরিচিতি পান ‘শুটার লিটন’ নামে। এর আগে যাত্রাবাড়ীতে জুয়েল নামে এক আওয়ামী লীগ নেতাকে তার বাড়িতে ঢুকে গুলি করেন লিটন ও তার ভাই মিঠু। তার পর থেকে মিঠু নিখোঁজ রয়েছেন।

এ ছাড়া ‘শুটার লিটন’ চাঁদাবাজির সঙ্গে সম্পৃক্ত ছিলেন এবং কেউ চাঁদা দিতে না চাইলে তাকে বিভিন্নভাবে নির্যাতন করতেন বলেও জানান র‌্যাব কর্মকর্তা মুনীম ফেরদৌস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম