Logo
Logo
×

রাজধানী

‘বুক পেতেছি, গুলি কর’ শীর্ষক প্রদর্শনী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৪ পিএম

‘বুক পেতেছি, গুলি কর’ শীর্ষক প্রদর্শনী

স্বৈরাচার খুনি হাসিনার হুকুমে নারকীয় হামলা চালিয়ে প্রজন্মের শ্রেষ্ঠ সন্তানদের শহিদ করেছে ফ্যাসিস্ট সরকারের পুলিশ বাহিনী। ক্ষমতার মসনদ টেকাতে প্রজন্মের মেধাবীদের খুনে লাল হয়েছে খুনি হাসিনার পৈশাচিক হাত। 

রাষ্ট্রীয় সন্ত্রাস বাহিনী পুলিশ ও ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারদের গুলি থেকে রক্ষা পায়নি দায়িত্বরত সাংবাদিক, ছাদে দাঁড়িয়ে খেলা করা ছয় বছরের শিশু, বাড়ির চার দেওয়ালে জানালার পাশে থাকা শিশুও। স্মরণকালের বীভৎস সেই নারকীয়তাকে ক্যামেরার ফ্রেমে তুলে ধরেছিলেন আলোকচিত্রীরা। আর সেসব আলোকচিত্র নিয়ে পান্থপথের দৃক পাঠ ভবনে শুরু ১৬ দিনের প্রদর্শনী। 

দৃকের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় ‘বুক পেতেছি, গুলি কর’ শীর্ষক এই প্রদর্শনীর যৌথভাবে উদ্বোধন করেন জুলাই গণঅভ্যুত্থানের শহিদ পরিবার ও আন্দোলনে আহত এবং গুলিবিদ্ধ শিক্ষার্থীরা।

এই আয়োজনে উপস্থিত ছিলেন শহিদ জুলফিকার আহমেদ শাকিলের মা বিবি আয়েশা, শহিদ সাংবাদিক হাসান মেহেদীর জীবনসাথী ফারহানা ইসলাম পপি, শহিদ ফারহান ফাইয়াজের খালা ফারজানা মুনমুন, গুলিতে আহত শিক্ষার্থী সাইফুদ্দিন মুহাম্মদ এমদাদ ও আন্দোলনকারী শিক্ষার্থী শাহীনুর সুমি।

আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন আলোকচিত্রী এবং দৃকের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল আলম।

প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সবশ্রেণির দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি। ২১ সেপ্টেম্বর শেষ হবে এই প্রদর্শনী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম