Logo
Logo
×

রাজধানী

সাবেক কৃষিমন্ত্রীর কূটকৌশলে গঠিত কমিটি বাতিলের দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পিএম

সাবেক কৃষিমন্ত্রীর কূটকৌশলে গঠিত কমিটি বাতিলের দাবি

সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ। ফাইল ছবি

সাবেক কৃষিমন্ত্রী উপাধ্যক্ষ আব্দুস শহীদ ও ঢাকা-১৮ আসনের সাবেক সংসদ সদস্য খসরু চৌধুরীর কূটকৌশলে গঠিত রাজধানীর উত্তরা-১০ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির কমিটি বাতিলের দাবি জানানো হয়েছে। 

সমাজসেবা অধিদপ্তর ওই কমিটি বাতিল করলেও বর্তমান সরকারের একজন উপদেষ্টার হস্তক্ষেপে তা আবারও পুনর্বহাল করার অভিযোগ করেছেন সংগঠনের সাবেক নেতারা।

জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে সোমবার সংবাদ সম্মেলনে ওই দাবি জানান তারা। উত্তরা ১০নং সেক্টর ঐক্য পরিষদ সংবাদ সম্মেলনের আয়োজন করে। এ সময় বক্তৃতা করেন সোসাইটির সাবেক সহ-সভাপতি লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক হোসাইন, মো. মাসুদ হাবিব খান, সাবেক যুগ্ম সম্পাদক কাজী মো. ফেরদাউস, নিরাপত্তা সম্পাদক লে. ক. (অব.) মো. এরশাদ হোসেন, নির্বাহী সদস্য আলাউদ্দিন আল আজাদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, ২০১৮ সাল থেকে উপাধ্যক্ষ আব্দুস শহীদ ও খসরু চৌধুরী উত্তরা ১০ নম্বর সেক্টর কল্যাণ সোসাইটি নিজস্ব লোকজন দিয়ে দখল করে নেয়। আর্থিক অনিয়ম ও গঠনতন্ত্রবিরোধী কাজের প্রতিবাদকারীদের সদস্য পদ বাতিল করে দেয়।

সদস্যদের চাপে ২০২৪ সালের মার্চে উত্তরা ১০নং ওয়েলফেয়ার সোসাইটিতে ভুয়া ভোটার ও কূটকৌশলের মাধ্যমে নির্বাচন করে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ছাত্রজনতার গণঅভ্যুত্থানের পর সমাজসেবা অধিদপ্তর ওই কমিটি বাতিল করে। 

তবে বর্তমান সরকারের একজন উপদেষ্টার হস্তক্ষেপে আবারও সেই কমিটিকে বহাল করা হয়। তাদের বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও অবৈধভাবে গঠনতন্ত্র পরিবর্তনের অভিযোগ তুলে কমিটি বাতিলের দাবি জানান তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম