Logo
Logo
×

রাজধানী

যমুনা ফিউচার পার্কে ইউএসএসবির গাড়ির নিলাম

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ১০:৩২ পিএম

যমুনা ফিউচার পার্কে ইউএসএসবির গাড়ির নিলাম

রাজধানীর যমুনা ফিউচার পার্কে পুরাতন গাড়ি বিক্রির মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান ইউসড কার সিস্টেম সলিউশন বাংলাদেশের (ইউএসএসবি) উদ্যোগ গাড়ির নিলাম হয়েছে। এতে অসংখ্য ক্রেতা-বিক্রেতা অংশ নেন। যমুনা ফিউচার পার্কের ওপেন এয়ার অ্যারোনাতে শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হওয়া এই আয়োজন চলে বিকাল ৫টা পর্যন্ত। এ সময় প্রতিষ্ঠানটির ওয়ার্কশপে মান যাচাই করা অন্তত ৪০টি গাড়ি বিক্রির জন্য নিলামে উপস্থাপন করা হয়।

আয়োজকরা বলেন, বাংলাদেশে পুরাতন গাড়ি প্রদর্শনী ও বিপণনের এমন আয়োজন একমাত্র ইউএসএসবি শুরু করেছে। দেশের বাজারে এমন অভিনব উদ্যোগ গাড়িপ্রেমীদের মধ্যে সাড়া ফেলছে। কারণ কেউ ইউএসএসবির মাধ্যমে গাড়ি বিক্রি করতে চাইলে ওয়ার্কশপে নানাভাবে যাচাইয়ের পর ইন্সপেকশন রিপোর্ট দেওয়া হয়। ওই রিপোর্টে গাড়ির ভালো এবং খারাপ দিকগুলো উল্লে­খ থাকে। ফলে ক্রেতারা গাড়ি সম্পর্কে ভালোভাবে জেনে ক্রয় করতে পারছেন।

দিনভর যমুনার ওপেন এয়ার অ্যারোনাতে অংশ নেয় অন্তত ৪০টি ব্যবহৃত প্রাইভেটকার। এ সময় ইউএসএসবির ব্যবস্থাপক হারুনুর রশীদ রেজা বলেন, প্রতি শুক্রবার এখানে পুরাতন গাড়ি বিক্রির নিলাম আয়োজন করা হবে। এখানে কেউ গাড়ি বিক্রি করতে চাইলে তার গাড়ি প্রথমে ইন্সপেক্ট করাতে হবে। এরপর সরাসরি নিলামে অংশ নিয়ে গাড়ি বিক্রি হওয়ার পর আমাদেরকে ১০ হাজার টাকা ফি দেবেন। অন্যদিকে যে কেউ এই নিলামে অংশ নিয়ে গাড়ি কিনতে পারবেন। এজন্য তাদের নিলামে অংশ নিয়ে গাড়ি কেনার পর আমাদের ২৫ হাজার টাকা ফি দিতে হবে।

আয়োজনে অংশ নেওয়া ক্রেতা ও বিক্রেতারা জানান, গাড়ির যন্ত্রাংশ নিয়ে ভালো ধারণা না থাকায় অনেকেই বেশি দামে পুরাতন গাড়ি কিনে ঠকে যান। ইউএসএসবির এমন উদ্যোগের কারণে এখন আর ঝুঁকি নিয়ে পুরাতন গাড়ি কিনতে হবে না। এতে একদিকে যেমন প্রতারিত হওয়ার সম্ভাবনা কম অন্যদিকে এই প্রতিষ্ঠানটির আধুনিক সুবিধা নিয়ে ভালো দামে গাড়ি বিক্রি করার সুযোগ তৈরি হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানটির পরিসর বাড়িয়ে প্রাইভেটকার ছাড়াও মোটরসাইকেলসহ চাহিদা অনুযায়ী অন্যান্য পরিবহণ যুক্ত করার পরিকল্পনার কথা জানান ইউএসএসবির কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম