Logo
Logo
×

রাজধানী

জাতীয় সংগীত গেয়ে শহিদদের স্মরণ ও বিজয় উল্লাস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ আগস্ট ২০২৪, ০৯:৩৮ পিএম

জাতীয় সংগীত গেয়ে শহিদদের স্মরণ ও বিজয় উল্লাস

ঢাকার বনানীতে 'স্বাধীন কণ্ঠে সোনার বাংলা' স্লোগানকে সামনে রেখে বৈষম্য বিরোধী আন্দোলনে নিহতদের জন্য এক মিনিট নিরবতা ও সম্মিলিত জাতীয় সংগীত পরিবেশন করা হয়। ছবি: সংগৃহীত

ঢাকার বনানীতে 'স্বাধীন কণ্ঠে সোনার বাংলা' স্লোগানকে সামনে রেখে বৈষম্য বিরোধী আন্দোলনে নিহতদের জন্য এক মিনিট নিরবতা ও সম্মিলিত জাতীয় সংগীত পরিবেশন করা হয়। আজ শনিবার তরুণ বাংলাদেশ এর আয়োজনে বনানীর চেয়ারম্যান মাঠে এ আয়োজন করা হয়। সার্বিক সহযোগিতায় ছিল জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)।

এ সময় তারা নিহত শহিদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করেন। পাশাপাশি সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

এসময় বনানী সোসাইটির সভাপতি শওকত আলী ভুইয়া বলেন, আমরা খুবই আনন্দিত। কারণ আমরা একটা নতুন সোনার বাংলা পেয়েছি। সেই সাথে আমাদের আন্দোলনে অনেকে আহত, নিহত এবং কারাবন্দী ছিলেম। তাদের জন্য আমারা জাতীয় সংগীত পরিবেশন করছি। আমরা আশাকরি যুব সমাজকে সবসময় পাশে পাবো। তাদের মাধ্যমে আমার নতুন বাংলাদেশ পাবো। তারা আমাদের দিক নির্দেশনা দিবেন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) এর ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির বলেন, আমাদের প্রায় এক হাজার সদস্য আন্দোলনে মাঠে ছিল। অনেকে আহত হয়েছে। আমরা এখন নতুন বাংলাদেশের সম্ভাবনা দেখছি। আমরা আজকে এখানে বিজয় উল্লাস আর শহিদের স্মরণে জাতীয় সংগীত পরিবেশন করতে এসেছি। যারা আন্দোলনে সামনে থেকে যুদ্ধ করেছে তাদের জন্যই এই আয়োজন। গানের মাধ্যমে আমরা এই আয়োজন উদযাপন করবো। পাশাপাশি আমাদের চেষ্টা থাকবে যারা আহত-নিহত হয়েছে তাদের পাশে থাকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম