Logo
Logo
×

রাজধানী

আন্দোলনে নিহতদের ১ কোটি ও আহতদের ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ আগস্ট ২০২৪, ০৯:৪৮ পিএম

আন্দোলনে নিহতদের ১ কোটি ও আহতদের ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি

গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নিহতদের প্রত্যেককে ১ কোটি টাকা ও আহতদের ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে জনজোট (পিপলস এলায়েন্স)।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানান সংগঠনের নেতারা।

সংগঠনের কেন্দ্রীয় সহ-সমন্বয়ক মেজবাহ উদ্দিন সরোয়ার বলেন, সরকার এতদিন দেশের অর্থনীতিকে বিকল করে দিয়েছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারেনি। বিনা অপরাধে শত শত শিক্ষার্থীদের হত্যা করেছে আমরা তাদের প্রত্যেকের বিচার চাই। যারা এ অন্যায় করেছে তারা যেন পালিয়ে না যেতে পারে।

জনজোটের উপদেষ্টা হারুন অর রশিদ খান বলেন, আমরা রাজনীতি করি টাকা কামানোর জন্য না, দেশের মানুষের জন্য। এছাড়া চাওয়া পাওয়ার কিছু নেই। যে শিক্ষার্থীদের হত্যা করা হয়েছে, প্রত্যেকের বিচারের জোর দাবি জানাচ্ছি। 

এ সময় তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত প্রত্যেকের পরিবারকে এক কোটি টাকা এবং আহতদের সুচিকিৎসাসহ ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়। 

এ সময় সব ধরনের সহিংসতা থেকে জনগণকে বিরত থাকার আহবান জানান নেতারা।

মানববন্ধনে নেতারা বলেন, আমরা জনগণের ভোটে নির্বাচিত সরকার চাই। যারা জনগণের জন্য কাজ করবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করবে। গণতন্ত্র পুনরুদ্ধার করবে। জনগণের জন্য কাজ করবে কোনো ব্যক্তি বা পারিবারিক স্বার্থে নয়। এ সময় তারা বঙ্গবন্ধু সেতুকে শহিদ আবু সাইদ সেতু নামকরণ করার প্রস্তাব রাখেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম