Logo
Logo
×

রাজধানী

জাতীয় প্রেসক্লাব এলাকা রণক্ষেত্রে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৪, ০৩:৫৪ পিএম

জাতীয় প্রেসক্লাব এলাকা রণক্ষেত্রে

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে পুলিশ বক্সে আগুন জ্বলছে। ছবি: যুগান্তর

পেশাজীবীদের সমাবেশ পণ্ড করাকে ঘিরে জাতীয় প্রেসক্লাব এলাকায় রণক্ষেত্র তৈরি হয়েছে। কোন ধরনের উস্কানি ছাড়াই পুলিশ হঠাৎ করে সমাবেশে টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্ৰেনেড নিক্ষেপ করে।

রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ওই ঘটনা ঘটে। এতে মুহূর্তের মধ্য সমাবেশটি পণ্ড হয়ে গিয়ে সমগ্ৰ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, সকাল ১১টা থেকে বিভিন্ন পেশাজীবীরা জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের পদত্যাগের দাবিতে জড়ো হতে থাকে। সেখানে বিপুল সংখ্যক আইনজীবীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে সমাবেশ শুরু হয়েছিল। 

দুপুর সোয়া ১২টার দিকে বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীর বক্তৃতা শুরু হলে হঠাৎ করে কদম ফোয়ারার দিক থেকে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এসময় উপস্থিত জনতা ছত্রভঙ্গ হয়ে পড়ে। 

পরে আন্দোলনকারীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় প্রেসক্লাবের সামনে রণক্ষেত্র পরিণত হয়। বিক্ষুব্ধ জনতা এ সময় প্রেসক্লাবের সামনে অবস্থিত পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয়। এ সময় অসংখ্য সাউন্ড গ্ৰেনেড নিক্ষেপ করা হয় । এর কয়েক মিনিট পর পল্টনের দিক আবারও হামলা ও টিয়ারশেল নিক্ষেপ করে।

প্রায় ঘণ্টাব্যাপী উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে। এসময় আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে সেগুনবাগিচার বিভিন্ন গলিতে অবস্থান নিয়ে সরকার বিরোধী শ্লোগান দিতে থাকে। এসময় প্রেসক্লাবের সামনে শতাধিক পুলিশ সদস্য অবস্থান নেয়।  

বেলা দেড়টার দিকে আওয়ামীপন্থী আইনজীবীরা জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে সরকারের পক্ষে ঝটিকা মিছিল বের করে। এ সময় পুলিশকে নিরব থাকতে দেখা গেছে। রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে পুলিশ বক্সে আগুন জ্বলছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম