Logo
Logo
×

রাজধানী

জামায়াতের শীর্ষ নেতাসহ আটক ৩, ককটেল উদ্ধার

Icon

মোহম্মদপুর প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুলাই ২০২৪, ০১:২১ পিএম

জামায়াতের শীর্ষ নেতাসহ আটক ৩, ককটেল উদ্ধার

রাজধানীর ধানমন্ডির একটি বাসায় অভিযান চালিয়ে জামায়াতের শীর্ষ তিন নেতাসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ১১টি ককটেল উদ্ধার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে এ অভিযান চালানো হয়।

আটক ব্যক্তিরা হলেন— বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরের সাবেক সভাপতি ও ধানমন্ডি থানার জামায়াতে ইসলামীর আমির রাশেদুল ইসলাম রাশেদ (৩৫), ধানমন্ডি থানার জামায়াতে ইসলামির কোষাধ্যক্ষ খন্দকার মিজানুর রহমান (৬১) ও আব্দুর রশীদ (৫২)।

সিটিটিসি ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান জানান, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে একদল সন্ত্রাসী বাহিনী রাজধানীতে ধ্বংসযজ্ঞ চালায়। যারা এ ধ্বংসযজ্ঞের সঙ্গে জড়িত এমন কয়েকজনকে আমরা শনাক্ত করে তাদের আটক করেছি। তাদের দেওয়া তথ্যমতে আজকে ধানমন্ডির অবসর ভবন নামে একটি বাড়িতে অভিযান পরিচালনা করি। এ সময় আমরা ইসলামি ছাত্রশিবিরের শীর্ষ নেতাসহ তিনজনকে আটক করতে সক্ষম হই। এ ছাড়া আমাদের অভিযান বিষয়টি টের পেয়ে সুড়ঙ্গ দিয়ে কয়েকজন পালিয়ে যায়। ওই ফ্ল্যাটটি ২০২১ সালে একজন আইনজীবী অফিস করার জন্য ভাড়া নিয়েছিলেন। তিনিও জামায়াতের একজন সুরাহ সদস্য। যিনি ফ্ল্যাটের একটি রুম আইনজীবীর চেম্বার হিসেবে ব্যবহার করতেন। বাকি দুটি রুম জামায়াতের অফিস, লাইব্রেরি ও ভিডিও কনফারেন্স রুম হিসেবে ব্যবহার করা হতো। কোটা আন্দোলন কেন্দ্র করে গত কয়েক দিন তারা ধানমন্ডি-২৭ ও আশপাশের এলাকায় তাণ্ডব চালায়। 

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে ১১টি ককটেল, দেশীয় ধারালো অস্ত্র ও লোহার রডসহ অনেক অস্ত্রশস্ত্র উদ্ধার করি। উদ্ধার করা ককটেলগুলো ধানমন্ডির আবাহনী মাঠে নিয়ে নিষ্ক্রিয় করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম