Logo
Logo
×

রাজধানী

বংশালে কাউন্সিলরের লোকজনের সঙ্গে হরিজনদের সংঘর্ষ, আহত ২০

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ জুলাই ২০২৪, ০২:৩৮ এএম

বংশালে কাউন্সিলরের লোকজনের সঙ্গে হরিজনদের সংঘর্ষ, আহত ২০

রাজধানীর বংশালের মিরনজিল্লাহ কলোনিতে বুধবার দুপুরে স্থানীয় কাউন্সিলরের লোকজনের সঙ্গে হরিজনদের সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহতরা হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তাদের অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

সংঘর্ষে আহত রুবেল গাজীর চাচাতো ভাই জামাল বলেন, দুপুরে ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ালসহ আমরা মিরনজিল্লাহ কলোনিতে গিয়েছিলাম হরিজনদের জন্য যে রুম বরাদ্দ রয়েছে তা বুঝিয়ে দেওয়ার বিষয়ে কথা বলতে। সেখানে সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। তখন হরিজনরা ইটপাটকেল নিক্ষেপ করলে আমাদের পক্ষের ৪ জন আহত হয়।

সংঘর্ষে আহত হরিজন উদয় কুমার অভিযোগ করে জানান, আমরা সকাল ১০টার দিকে উচ্ছেদের বিরোধিতা করে সংবাদ সম্মেলন করি। এটি শেষ হতে না হতেই ম্যাজিস্ট্রেট, পুলিশসহ ৩৩নং ওয়ার্ড কাউন্সিলরের লোকজন কলোনিতে আসে। তবে কলোনির বাসিন্দারা ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ঢুকতে দিলেও কাউন্সিলরের লোকদের বাধা দেন।

এ বিষয়ে জানতে ৩৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ালের মোবাইল ফোনে একাধিকবার কল করেও সাড়া পাওয়া যায়নি। সন্ধ্যায় বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল ইসলাম বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত দুপক্ষের ১২ জন আহতের খবর পেয়েছি। তাদের কেউ আমাদের কাছে কোনো অভিযোগ করেনি।

হরিজন কলোনিতে উচ্ছেদ অভিযানে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ : এদিকে মিরনজিল্লা হরিজন কলোনিতে উচ্ছেদ অভিযানের ওপর স্থিতাবস্থা বজায় রাখতে বলেছেন আপিল বিভাগ। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অভিযান পরিচালনার উদ্যোগের বিরুদ্ধে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার অনীক আর হক। সঙ্গে ছিলেন আইনজীবী উৎপল বিশ্বাস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম