Logo
Logo
×

রাজধানী

জাপানি নাগরিক হিরোমাসি অজ্ঞান পার্টির কবলে পড়েননি : পুলিশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১১:৫৮ পিএম

জাপানি নাগরিক হিরোমাসি অজ্ঞান পার্টির কবলে পড়েননি : পুলিশ

ছবি : সংগৃহীত

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনালের পাশে জাপানি নাগরিক ‘অজ্ঞান পার্টির’ কবলে পড়েছেন বলে যে খবরটি ছড়িয়েছে তা সঠিক নয় বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। 

তারা বলছে, জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি মূলত অসুস্থ হয়ে পড়েছিলেন। শুক্রবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী আশরাফুল আজীম বলেন, বুধবার রাত ২টা ৩০ মিনিটের দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৫নং বহির্গমন গেটের কাছে জাপানি নাগরিক কবায়াশি হিরোমাসি অসুস্থ হয়ে অচেতন হয়ে পড়েন। অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে পথচারীরা বিমানবন্দরের মেডিকেল টিমকে জানায়। মেডিকেল টিম দ্রুত ওই জাপানি নাগরিককে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়, পরে তার সিটিস্ক্যান করা হয়।

কাজী আশরাফুল আজীম বলেন, ঢাকা মেডিকেল থেকে জানানো হয় তিনি মাইনর স্ট্রোক করেছেন এবং তার কিডনি, উঁচ্চ রক্তচাপ ও কার্ডিয়াক সমস্যা হয়েছে। কিছুটা সুস্থ হলে জাপানি নাগরিক ঢাকা মেডিকেলে থাকতে চাননি। পরবর্তীতে এইচএসআইএ মেডিকেলের ডা. সুদীপ্তসহ তাকে পুনরায় এয়ারপোর্ট মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। দোভাষীর মাধ্যমে কথা বলে জাপানি দূতাবাসকে বিষয়টি অবহিত করা হয় এবং তার এক বন্ধুকে ডাকা হয়। 

পরে কবায়াশি হিরোমাসির বন্ধুর সঙ্গে কথা বলে তাকে বৃহস্পতিবার দুপুর ১২টায় উত্তরা পশ্চিম থানার শিন শিন জাপান হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে বিকাল ৪টায় তাকে তুরাগ থানার শিপ ইন্টারন্যাশনাল হসপিটালে ভর্তি করা হয়। বর্তমানে ৭০ বছর বয়সি এই জাপানি নাগরিক সেখানে আইসিইউতে চিকিৎসাধীন আছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম