Logo
Logo
×

রাজধানী

জেনেভা ক্যাম্পে ফের পেট্রল বোমা বিস্ফোরণ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৫:০২ পিএম

জেনেভা ক্যাম্পে ফের পেট্রল বোমা বিস্ফোরণ

ফাইল ছবি

রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্প এলাকায় ফের পেট্রল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় এক শিশুসহ দুজন পেট্রল বোমার আগুনে দগ্ধ হয়েছে। 

শুক্রবার রাতে সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি এই ঘটনায়। 

আহতরা হলেন- ফেকান (৩৫) ও রাসেল (১৩)।

জানা গেছে, পুরো জেনেভা ক্যাম্পে মাদকের আধিপত্য নেওয়ার জন্য সোহেল ওরফে ভূইয়া সোহেলের নেতৃত্বে গত কয়েকমাস ধরে জেনেভা ক্যাম্পের ভেতর মাদক বিক্রেতা গ্রুপগুলোর মধ্যে থেমে থেমে সংঘর্ষ চলছে। শুক্রবার রাত সাড়ে আটটার দিকে গ্রুপগুলোর মধ্যে আবারও সংঘর্ষ হলে তারা বেশ কয়েকটি পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন আহত হলেও দুজন গুরুতর দগ্ধ হন। এদের মধ্যে দগ্ধ হওয়া এক শিশুর অবস্থা আশঙ্কাজনক। দগ্ধ হওয়া শিশুটিকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে রাত পৌনে ১২ টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে যায় পরিবারের লোকজন।

দগ্ধ শিশু রাসেলের বড় ভাই আশিক জানান, এশার নামাজের পর রাসেল খাবার পানি সংগ্রহের জন্য হুমায়ুন রোডের একটি পাম্পে পানি আনতে যায়। এ সময় সেখানে পেট্রোল বোমা বিস্ফোরণের ঘটনা ঘটলে আমার ভাই দগ্ধ হয়। খবর পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ১২ টার দিকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে জরুরি বিভাগের নিবীড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার চিকিৎসা চলছে। আমার ভাইয়ের অবস্থা গুরুতর। পেট্রোল বোমায় একেবারের শরীরের অনেকাংশ পুড়ে গেছে।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি মাহফুজুল হক ভূঞা জানান, শুক্রবার  অভিযান চালিয়ে পূর্বের মামলায় ১৫ জন আসামিকে গ্রেফতার করেছি। এছাড়া গতকালের বিস্ফোরণের ঘটনার এখনো কোনো সত্যতা পাওয়া যায়নি। যারা দগ্ধ হয়েছে তাদেরকে আমরা থানায় আসতে বলেছি। তাদের অভিযোগ পেলে আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম