Logo
Logo
×

রাজধানী

কাফনের কাপড়, গলায় ফাঁসির দড়ি নিয়ে চাকরিপ্রার্থীদের মানববন্ধন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ মে ২০২৪, ০৮:১৬ পিএম

কাফনের কাপড়, গলায় ফাঁসির দড়ি নিয়ে চাকরিপ্রার্থীদের মানববন্ধন

কাফনের কাপড় ও গলায় ফাঁসির দড়ি নিয়ে মানববন্ধন করেছেন শিক্ষক নিবন্ধনধারী কয়েকশ চাকরিপ্রত্যাশী। জাতীয় শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক প্রকাশিত ৫ম নিয়োগ বিজ্ঞপ্তিতে গাফিলতির অভিযোগ তুলে তাদের কপাল পুড়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। তাই তাদের বয়স ছাড় দিয়ে আবেদনের সুযোগ দেওয়ার দাবি করেন তারা।

বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৭তম ‘পয়ত্রিশোর্ধ্ব শিক্ষক নিবন্ধন ফোরামের’ উদ্যোগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে একথা বলেন ভুক্তভোগীরা।

তারা বলেন, আমরা ১৭তম শিক্ষক নিবন্ধনে পাশ করি। তখন আমাদের চাকরির বয়স ছিল। ১৭তম শিক্ষক নিবন্ধনের সার্কুলার ২০২০ সালের ২৩ জানুয়ারিতে হয়। কিন্তু করোনা ও এনটিআরসিএ’র গড়িমসির কারণে এই পরীক্ষা আয়োজন শেষ করতে ৪ বছরের বেশি সময় নেয় এবং সর্বশেষ ২০২৩ সালের ২৮ ডিসেম্বর চূড়ান্ত ফলাফল হয়। সনদ পেয়েও চলতি বছরের ৫ম গণবিজ্ঞপ্তিতে আমরা আবেদন করতে পারিনি।

ভুক্তভোগীরা আরও বলেন, নিবন্ধনে পাশ করা কি আমাদের অপরাধ? ১৭তম নিবন্ধনে পাশ করেও পঁয়ত্রিশোর্ধ্বদের কপাল পুড়ছে। করোনা মহামারি পরিস্থিতি স্বাভাবিক হলেও এনটিআরসিএ’র খামখেয়ালির কারণে পরীক্ষার আয়োজন করতে ব্যর্থ হয় তারা। যদিও সে সময় সরকারি-বেসরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়। এসব চাকরিপ্রার্থীর বয়স ছাড় দিয়ে চলতি নিয়োগে আবেদন করার সুযোগ দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম