Logo
Logo
×

রাজধানী

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে সি-৪০ প্রতিনিধি দল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ মে ২০২৪, ১০:৩৩ পিএম

পুরান ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে সি-৪০ প্রতিনিধি দল

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজনে পুরান ঢাকার ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করেছে ‘সি-৪০ সিটিজ’ এর একটি প্রতিনিধিদল। সংস্থাটির নির্বাহী পরিচালক মার্ক ওয়াটসের নেতৃত্বাধীন প্রতিনিধিদল সোমবার দুপুর ১২.৪০টা হতে দুপুর ২টা পর্যন্ত কার্জন হল, ঢাকা ফটক ও লালবাগ কেল্লা পরিদর্শন করেন। 

এর আগে প্রতিনিধি দলটি বেলা সাড়ে ১১টায় নগর ভবনে মেয়র কার্যালয়ে আসেন। এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সি-৪০ সিটিজের প্রতিনিধিদলকে স্বাগত জানান। 

মেয়র তাপস প্রতিনিধিদলকে জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবিলায় সিটি করপোরেশন গৃহিত বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম এবং ঢাকাকে একটি বাসযোগ্য ও আধুনিক নগরী হিসাবে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্প ও উদ্যোগ সম্পর্কে অবহিত করেন। জবাবে মার্ক ওয়াটস্ এসব উদ্যোগের প্রশংসা করেন। 

পরবর্তীতে প্রতিনিধিদল নগর ভবনের ছাদ হতে ওসমানী উদ্যানসহ আশপাশের পরিবেশ অবলোকন ও করপোরেশনে স্থাপিত জরুরি পরিচালন কেন্দ্র পরিদর্শন এবং নগর ভবন প্রাঙ্গণে একটি সোনালু গাছের চারা রোপণ করেন। 

এরপর রিকশায় করে প্রতিনিধিদলটি কার্জন হলে যান এবং সেখান থেকে ঘোড়ার গাড়িতে করে ঢাকা ফটক পরিদর্শন করেন। সেখান থেকে তারা লালবাগ কেল্লা পরিদর্শনে যান। 

ওয়াটসের নেতৃত্বাধীন ৫ সদস্যের এই প্রতিনিধিদলে ছিলেন, সংস্থার দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক শ্রুতি নারায়ণ, দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের এনগেজমেন্ট অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার কানুপ্রিয়া কাইকেয়া, এনগেজমেন্ট অ্যান্ড ক্লাইমেট ইমপ্লিমেন্টেশন বিভাগের ম্যানেজার সানজানা আচার্য ও সি৪০ সিটিজের কনসালটেন্ট সালোনি গুপ্তা।

অন্যদিকে দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহণ মহাব্যবস্থাপক হায়দর আলী, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং কয়েকজন ওয়ার্ড কাউন্সিলর উপস্থিত ছিলেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম