Logo
Logo
×

রাজধানী

খলিলের দোকানে আবারও ৫৯৫ টাকায় গরুর মাংস, উপচে পড়া ভিড়

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ১২:৫০ পিএম

খলিলের দোকানে আবারও ৫৯৫ টাকায় গরুর মাংস, উপচে পড়া ভিড়

৫৯৫ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু করেছে ঢাকার শাহজাহানপুরের আলোচিত ব্যবসায়ী খলিলুর রহমান। তবে আপাতত ২০ রোজা পর্যন্ত এই দামে মাংস বিক্রি করবেন তিনি। শত শত মানুষ লাইনে দাঁড়িয়ে দোকান থেকে গরুর মাংস কিনছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৯টার দিকে শাহজাহানপুরে কম দামে গরুর মাংস কিনতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খলিলের দোকানে ছুটে আসছেন সাধারণ মানুষ। 

মাংস ব্যবসায়ী সমিতি গরুর মাংসের দাম ৬৫০ টাকা নির্ধারণ করে দেওয়ার পরও খলিলের দোকানে গরুর মাংসের কেজি ৫৯৫ টাকা ছিল। তবে কয়েকদিন আগে কেজিতে ৫৫ টাকা দাম বাড়িয়ে রোজার আগ পর্যন্ত ৬৫০ টাকা ধরে মাংস বিক্রি করেন খলিল। আর রোজার শুরুতে দাম আবার ৫৯৫ টাকায় নামিয়ে আনেন তিনি। তার এ সিদ্ধান্ত রীতিমতো ঝড় তোলে মাংসের বাজারে। কম দামে মাংস কিনতে প্রতিদিন খলিলের দোকানে ক্রেতাদের ভিড় জমতে থাকে।

রমজান মাসজুড়েই ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রির ঘোষণা দিলেও হুট করে ১০ রোজা থেকে গরুর মাংসের দাম ১০০ টাকা বাড়িয়ে কেজি ৬৯৫ টাকা করেন। এতে সমালোচনার মুখে পড়েন আলোচিত এই মাংস ব্যবসায়ী।

এ পরিস্থিতিতে ২৪ মার্চ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সংবাদ সম্মেলনে হাজির হয়ে বর্ধিত দাম কমিয়ে আবারও আগের ৫৯৫ টাকা দামে মাংস বিক্রির সিদ্ধান্ত জানান খলিল। সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (২৫ মার্চ) সকাল থেকে আগের দামে অর্থাৎ ৫৯৫ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু করেন এই ব্যবসায়ী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম