Logo
Logo
×

রাজধানী

শ্যামলী খেলার মাঠ দখল, অবৈধ মেলা দুয়েক দিনের মধ্যে উচ্ছেদ: পুলিশ

Icon

মোহাম্মদপুর (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ১০:২৩ পিএম

শ্যামলী খেলার মাঠ দখল, অবৈধ মেলা দুয়েক দিনের মধ্যে উচ্ছেদ: পুলিশ

রাজধানীর শ্যামলী রিং রোডের খেলার মাঠ দখল করে বসানো মেলা দুয়েক দিনের মধ্যে উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন ডিএমপি তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার আজিজুল হক। সব যাচাই-বাছাই করে এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে মেলাটি উচ্ছেদ করা হবে। 

এ ছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ জানান, খেলার মাঠ দখল করে অবৈধভাবে মেলা বসানোর বিষয়টি নিয়ে আমরা বৈঠক করেছি। আলাপ-আলোচনা করছি। খুব শিগগিরই আমরা ব্যবস্থা নেব।

খেলার মাঠ দখল করে মেলার আয়োজন করায় স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। মাঠ অবৈধ দখলে যাওয়ায় আশপাশের গলিতে শিশু-কিশোররা খেলাধুলা করে। এতে চলাফেরায় এলাকাবাসীদের ভোগান্তিতে পড়তে হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ করেন, রমজান মাস এলেই যুবলীগ নেতা রিয়াজ আহমেদ মাঠ দখল করে মেলা বসিয়ে লাখ লাখ টাকা চাঁদাবাজি করেন। এতে শিশুদের খেলাধুলা বন্ধ হয়ে যায়। তারা বলেন, ঢাকা উত্তরের মেয়র শিশুদের খেলার মাঠ দখলমুক্ত করলেও যুবলীগ নেতা স্থানীয় সংসদ-সদস্যের নাম ভাঙিয়ে মাঠটি দখল করে মেলা বসায়। এর ফলে বাসিন্দারা ভয়ে কেউ মুখ খুলতে পারে না।

নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন বাসিন্দা জানান, আমাদের নাম প্রকাশ  পেলে আমরা বাসায় ঘুমাতে পারব না। তারা বলেন, এ মেলা সম্পর্কে সংসদ-সদস্য থেকে শুরু করে সিটি মেয়র ও কর্মকর্তারা সবাই অবগত। কিন্তু কেউ কখনো ব্যবস্থা নেয় না। অভিযোগ, মেলা আয়োজনের পর মাঠ পুরোপুরি নষ্ট হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম