Logo
Logo
×

রাজধানী

মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ০৭:৫৪ পিএম

মোহাম্মদপুরে রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা

রাজধানীর মোহাম্মদপুর সুচনা হাউজিং এবং বসিলা সিটি ডেভেলপার হাউজিং এলাকায় রাজউকের উচ্ছেদ অভিযান চলাকালীন সময় নকশাবিহীন কয়েকটি ভবনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযানটি পরিচালনা করেন রাজউকের পরিচালক (অডিট ও বাজেট) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান।

বুধবার সকাল ১০টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বিকালে শেষ হয়। অভিযান চলাকালীন সময় নকশাবিহীন কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামরুজ্জামান বলেন, আজকে সুচনা হাউজিং এবং বসিলা সিটি ডেভেলপার এলাকায় রাজউক নকশাবিহীন ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান পরিচালনা করি। নকশাবিহীন নির্মাণাধীন সব ভবনে ইতোমধ্যে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য একাধিকবার নোটিশ প্রদান করা হয়েছে। রাজউকের নোটিশ অমান্য করে ভবন মালিক নির্মাণ কাজ চলমান রাখায় কয়েকটি বহুতল ভবনের আংশিক ভেঙে ফেলাসহ দুইটি ভবনে জরিমানা করা হয়। একটি বহুতল ভবনে পাঁচ লাখ এবং অপর একটি ভবনে দুই লাখ মোট সাত লাখ টাকার জরিমানা করা হয়। ডিপিডির উপ-সহকারী প্রকৌশলীর সহায়তায় ১০টি নির্মাণাধীন ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।একই সঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ব্যতীত ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা প্রদান করেন। এছাড়াও ২০টি ভবনের মালিক রাস্তায় জায়গা দখল করে র‍্যাম্প ও ২টি ভবন মালিক রাস্তার যায়গায় লেবার শেড নির্মাণ করায় তাহা তাৎক্ষণিকভাবে অপসারণ করা হয়। 

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জোন-৫ এর পরিচালক, মো. হামিদুল হক, অথরাইজড অফিসার আবদুল্লাহ আল মামুনসহ অথরাইজড অফিসার মো. মেহেদী হাসান, প্রধান ইমারত পরিদর্শক মো. সাব্বির আহমেদ, ইমারত পরিদর্শক আব্দুল সাত্তার, তুহিন রেজাসহ রাজউকের অন্যান্য কর্মকর্তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম