Logo
Logo
×

রাজধানী

হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ মার্চ ২০২৪, ০৯:৪৭ পিএম

হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে

রাজধানীর হাতিরপুল এলাকায় একটি বহুতল ভবনের কার্পেটের গোডাউনে আগুন লেগেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪ মিনিটের দিকে হাতিরপুল কাঁচাবাজার এলাকার রাজ কমপ্লেক্সে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের প্রচেষ্টায় রাত ৮টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এ আগুনের ঘটনায় বড় ধরনের কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে বহুতল ভবনটিতে জানালা না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

আগুনের খবর পেয়ে সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায়। শুরু হয় আগুন নেভানো কাজ। সন্ধ্যা সাড়ে ৭টায় আগুনের তীব্রতা কিছুটা কমলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তখনও ভবনের ভেতর থেকে বের ধোঁয়া বের হচ্ছিল। উদ্ধার তৎপরতা চালাতে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সদস্যরা অক্সিজেন মাস্ক ও অগ্নিনির্বাপণ কস্টিউম পরে ভেতরে প্রবেশ করেন।

ভবনটিতে জানালা না থাকায় আগুনের ভয়াবহতা বাড়ার শঙ্কা তৈরি হতে থাকে। তখন ফায়ার সার্ভিসের কর্মীরা ভবনের দেওয়াল ভেঙে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। পরে ফায়ার সার্ভিসের পাশাপাশি নৌবাহিনীর দুটি টিম আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেয়। তখন আগুন দেখা না গেলেও ভেতর থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে থাকে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ছাদ থেকে চারজনকে জীবিত উদ্ধারের খবর জানায় ফায়ার সার্ভিস।

সরেজমিন দেখা যায়, ভবনের সামনে প্রচুর উৎসুক জনতার ভিড় ছিল। ফায়ার সার্ভিসের পাশাপাশি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। ভবনের ভেতরে কয়েক বস্তা বালুও ঢোকানো হয়। সংশ্লিষ্টরা জানান, ধোঁয়া কমিয়ে আনার জন্য এ বালু ব্যবহার করা হয়।

তিতাস গ্যাসের জরুরি গ্যাস নিয়ন্ত্রণ টিমের লিডার আব্দুস সালাম জানান, আগুনের তীব্রতা যেন বাড়তে না পারে সেজন্য এই ভবনের সব গ্যাস সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম