Logo
Logo
×

রাজধানী

সংরক্ষিত আসনে এমপি হতে গিয়ে ৬২ লাখ টাকা খোয়ালেন অধ্যাপিকা!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ১০:১৯ পিএম

সংরক্ষিত আসনে এমপি হতে গিয়ে ৬২ লাখ টাকা খোয়ালেন অধ্যাপিকা!

প্রতীকী ছবি

আঞ্জুমান আরা বেগম। একটি সরকারি কলেজের সহকারী অধ্যাপক। সম্প্রতি স্থানীয় রাজনীতি সূত্রে নারী কোটায় সংরক্ষিত আসনে এমপি হতে শুরু করেছিলেন দৌড়ঝাঁপ। তদবির করতে গিয়ে তিনি পড়েছিলেন প্রধানমন্ত্রীর ভুয়া একান্ত সচিবের খপ্পরে। এমপি হওয়ার বাসনায় অবশেষে তিনি ৬২ লাখ টাকা খুইয়েছেন। এ ঘটনায় প্রতারকচক্রের দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

সোমবার ভোরে রাজধানীর ধানমন্ডি থেকে আলাদা অভিযান চালিয়ে ইয়াসির আরাফাত ও মো. আনিস নামে দুজনকে গ্রেফতার করে ডিবি। এ সময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

সোমবার ডিএমপি’র অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

হারুন অর রশীদ বলেন, আগেও প্রধানমন্ত্রীর একান্ত এপিএস-২ হাফিজুর রহমান লিকুর পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় মনোনয়ন বাণিজ্য, ব্যবসা-বাণিজ্য, ঠিকাদারি, চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগে কয়েকজনকে গ্রেফতার করেছি। আবার নতুন করে প্রধানমন্ত্রীর একান্ত এপিএস-২ পরিচয়ে প্রতারণা করা ভুয়া এ লিকুকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। 

ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ সূত্রে জানা গেছে, গ্রেফতার ইয়াসির আরাফাত ও মো. আনিস প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকুর পরিচয় দিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও সরকারি অন্যান্য নিয়োগকারীর কর্তৃপক্ষকে ফোন করে তার মনোনীত ব্যক্তিদের চাকরি দেওয়ার জন্য তদবির করত। এছাড়া বিভিন্ন হাসপাতালে ফোন করে চিকিৎসা ফি কমানো ও বিশেষজ্ঞ ডাক্তারদের রোগী দেখার সিরিয়াল দেওয়ার কাজ করে আসছিলেন। এভাবে চক্রটি হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম