Logo
Logo
×

রাজধানী

মোহাম্মদপুরে খেলার মাঠ দখল করে মেলা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১১ পিএম

মোহাম্মদপুরে খেলার মাঠ দখল করে মেলা

রাজধানীর মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড এলাকার ঐতিহ্যবাহী খেলার মাঠ দখল করে মাসব্যাপী মেলা বসানো হয়েছে। প্রায় ১ কিলোমিটার এলাকার স্থানীয় শিশু-কিশোর ও খেলোয়াড়দের খেলাধুলার অন্যতম মাঠটি এখন মেলার দখলে রয়েছে। খেলার মাঠ দখল করে মেলা বসানোর কারণে শিশু-কিশোর থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিন মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোড পানির ট্যাঙ্কি মাঠে গিয়ে দেখা যায়, মাঠে ছোট-বড় মিলিয়ে প্রায় কয়েক শতাধিক গর্ত করে বাঁশ ও লোহার খুটি বসানো হয়েছে। মাঠে গর্ত করে দোকানপাটসহ বিভিন্ন খেলনা ও নাগরদোলা বসানো হয়েছে। এতে শিশু-কিশোরদের খেলার পুরো মাঠটি দখলের পাশাপাশি গর্ত তৈরি হয়েছে। 

স্থানীয়দের অভিযোগ, মাঠে থাকা ক্লাবের লোকদের ম্যানেজ করেই খেলার মাঠে মাসব্যাপী এই মেলা বসানো হয়েছে। এতে স্থানীয়দের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। মাঠে খেলাধুলা বন্ধ করে মেলা বসালেও ক্লাবের সদস্যদের ভয়ে কেউ মুখ খুলতে পারে না।

জানা যায়, খেলার মাঠ দখল করে মেলা বসিয়েছেন মানিক হোসেন। তিনি মাঠের ক্লাব সভাপতি রিজভীকে ম্যানেজ করেই মাঠে মেলা বসিয়েছেন। 

মানিক হোসেন বলেন, আমি এখানে মেলা বসাতে মাঠের ক্লাবের লোকদের পঞ্চাশ হাজার টাকা, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগকে মোটা অঙ্কের টাকা এবং থানা পুলিশকে ৩০ থেকে ৪০ হাজার টাকা দিয়েছি। তাদের ম্যানেজ করেই আমি মেলা চালাই। এর আগে মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় সবাইকে ম্যানেজ করেই মেলা বসিয়েছিলাম। মেলা বসালে আমাদের কোনো সমস্যা হয় না। কয়েকদিন মেলা করে আমরা আবার অন্য কোথাও চলে যাব।

মাঠের ক্লাব সভাপতি রিজভী বলেন, মাঠে তো বাচ্চাদের খেলাধুলার জন্য খেলনা বসানো হয়েছে। এতে আপনার কোনো সমস্যা হচ্ছে না। যারা দেখভাল করার দায়িত্বে আছে আপনি তাদের সঙ্গে কথা বলেন। 

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ বলেন, মাঠ দখল করে মেলা বসানোর খবর আমরা পেয়েছি। সেখানে ইতোমধ্যে লোক পাঠানো হয়েছে। আমরা খুব দ্রুত মেলা বন্ধে ব্যবস্থা নেব।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুল হক ভূঞা বলেন, খেলার মাঠ দখল করে মেলা বসানোর সুযোগ নাই। আমরা দেখি মেলা কারা বসিয়েছে। দ্রুত আমরা মেলার আয়োজকদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম