Logo
Logo
×

রাজধানী

দক্ষিণখানে রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা 

Icon

দক্ষিণখান (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৪ পিএম

দক্ষিণখানে রাজউকের উচ্ছেদ অভিযান ও জরিমানা 

রাজধানীর দক্ষিণখানে পশ্চিম মোল্লারটেক এলাকায় নকশা বর্হিভূতভাবে কয়েকটি ভবন নির্মাণ করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এ সময় বেশ কয়েকটি নকশা বর্হিভূত ভবনের কিছু অংশ ভেঙে ফেলা হয়। 

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন রাজউকের উন্নয়ন নিয়ন্ত্রণ শাখার পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামসুল হক।

তিনি বলেন, রাজধানী ঢাকাকে বাসযোগ্য করতে রাজউক কাজ করে যাচ্ছে। সে অনুযায়ী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ জোন ২/১ এর আওতাধীন দক্ষিণখান পশ্চিম মোল্লারটেক এলাকায় নকশা বর্হিভূত‚ ভবন নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। নকশা বর্হিভূত কয়েকটি বহুতল ভবনের আংশিক অপসারণসহ তাৎক্ষণিক দুটি ভবন মালিকের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

একইসঙ্গে তারা যেন পরবর্তীতে রাজউকের অনুমোদন ছাড়া ইমারত নির্মাণ না করে সে বিষয়ে মুচলেকা নেওয়া হয়। এছাড়া যেসব ভবন মালিক রাস্তায় নির্মাণ সামগ্রী রেখে পথচারীদের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন তাদেরকেও আইনের আওতায় আনা হচ্ছে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন রাজউক জোন ২/১ এর অথরাইজড অফিসার প্রকৌশলী পলাশ সিকদার, সহকারী অথরাইজড অফিসার সাবা তাসনিম ও আব্দুল লতিফ, প্রধান ইমারত পরিদর্শক ফজলুল হক ও মো. আবু হেনা, ইমারত পরিদর্শক মো. রিফাত, আমিন কবির, সরফুদ্দিনসহ রাজউকের কর্মকর্তারা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম