Logo
Logo
×

রাজধানী

মাইকেল মধুসূদন দত্তের ২০০ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ০৬:৪২ পিএম

মাইকেল মধুসূদন দত্তের ২০০ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা

বাংলা সাহিত্যের প্রবাদ পুরুষ আধুনিক বাংলা কাব্যের রূপকার অমিত্রাক্ষর ছন্দের জনক ও সনেট প্রবর্তক মাইকেল মধুসূদন দত্তের ২০০তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার এশিয়া পয়েটস ক্লাবের উদ্যোগে কাকরাইল আইডিইবি মিলনায়তনে এই আলোচনা সভা, সম্মাননা পুরস্কার প্রদান ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক তথ্য সচিব ও সাবেক বিটিআরসির চেয়ারম্যান সৈয়দ মারগুব মোর্শেদের থেকে দক্ষ মানবাধিকার সংগঠক হিসেবে বিশেষ অবদানের জন্য ‘মহাকবি মাইকেল মধুসূদন দত্ত সম্মাননা পুরস্কার-২০২৪’ গ্রহণ করেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশ ঢাকা মহানগর উত্তরের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দৈনিক যুগান্তর পত্রিকার সার্কুলেশন ম্যানেজার মো. সাইদুল হক।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ও অনুষ্ঠান সমন্বয়কারী লায়ন অ্যাডভোকেট মো. রবিউল হোসেন রবি। 

বিশেষ অতিথি ছিলেন- দি ফাইনান্স টুডে পত্রিকার সিনিয়র সাংবাদিক ও মানবাধিকার সংগঠক মো. মোশাররফ হোসাইন রাজু, বাংলাদেশ সাংবাদিক ফোরামের চেয়ারম্যান লায়ন এস এইচ শিবলী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও বিশিষ্ট কথা সাহিত্যিক মো. মঈনুদ্দিন কাজল,
 

আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশনের (আমাসুফ) আন্তর্জাতিক বিষয়ক সহকারী পরিচালক এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি জেনারেল মো. রেজাউল করিম, সহ সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুল হাই ভূঁইয়া প্রমুখ।  

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক দেবিকা রানী হালদার।সভাপতিত্ব করেন এশিয়া পয়েন্টস ক্লাবের সভাপতি কবি অ্যাডভোকেট শেখ আব্দুল হক চাষী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম