Logo
Logo
×

রাজধানী

আজও কাফনের কাপড় জড়িয়ে পিএসসির সামনে চাকরিপ্রার্থীরা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ০৩:০৯ পিএম

আজও কাফনের কাপড় জড়িয়ে পিএসসির সামনে চাকরিপ্রার্থীরা

আজও কাফনের কাপড় জড়িয়ে পিএসসির সামনে চাকরিপ্রার্থীরা

৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদ সংখ্যা বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে আজও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন চাকরিপ্রার্থীরা।

রোববার সকাল ১০টা থেকে এ কর্মসূচি শুরু করেন তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা।

এদিন চাকরিপ্রার্থীদের নন-ক্যাডারের বিজ্ঞপ্তি ও পছন্দক্রম বাতিল, ক্যাডার ও নন-ক্যাডারের ফল পৃথকভাবে প্রকাশ এবং আগের বিসিএসগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে পদ বাড়ানোর দাবি জানিয়ে স্লোগান দিতে দেখা যায়।

কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীরা বলেন, ৪৩তম বিসিএসে হঠাৎ ক্যাডার ও নন-ক্যাডারের ফল একসঙ্গে দিতে তড়িঘড়ি করে খুবই অল্পসংখ্যক পদে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি দিয়েছে পিএসসি। সেই পদগুলোতে পছন্দক্রম নিয়েছে। এতে লিখিত পরীক্ষা দিয়ে উত্তীর্ণ অসংখ্য প্রার্থী মৌখিক পরীক্ষা দিয়েও নন-ক্যাডারের চাকরি পাবেন না। এটা ৪৩তম ব্যাচের সঙ্গে স্পষ্টই বৈষম্য। এ প্রক্রিয়া বন্ধ করে পদ বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।

এর আগে সকালে আন্দোলনকারীরা পিএসসির ফটকে তালা দেওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে তারা পিএসসির সামনের দুই ফটকে অবস্থান নেন। অনেকে কাফনের কাপড় পরে, কেউ গলায় মুলা ঝুলিয়ে আন্দোলনে অংশ নেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম