Logo
Logo
×

রাজধানী

‘আমি বেঁচে থাকতে এক ইঞ্চি জমি অধিগ্রহণ করতে দেব না’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৩ পিএম

‘আমি বেঁচে থাকতে এক ইঞ্চি জমি অধিগ্রহণ করতে দেব না’

আমি বেঁচে থাকতে হাজারীবাগের গজমহল, শিকারিটোলা-বিরবন্দ কাচড়া এলাকার এক ইঞ্চি জমি কাউকে অধিগ্রহণ করতে দেওয়া হবে না। 

শুক্রবার গজমহল সিকারিটোলা ও বিরবন্ধ কাচড়া এলাকা রাজউকের অধিগ্রহণের পরিকল্পনার প্রতিবাদে গজমহল শিশুপার্কে আয়োজিত সমাবেশে এ ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস। 

মেয়র বলেন, আমি এই মাটিতে (গজমহল) পা দিয়েছি, আপনারা ভালোবাসা দিয়ে আমাকে আলিঙ্গন করেছেন, ঋণী করেছেন। সেই ঋণ পরিশোধ না হওয়া পর্যন্ত আমি আপনাদের জন্য থাকব। রাজউককে বলে দিয়েছি আমার সাধারণ মানুষের কোনো জমি অধিগ্রহণ হবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন গজমহল শিকারি টোলা ও বিরবন্ধ কাচড়া এলাকা অধিগ্রহণ রক্ষায় বসতভিটা মালিক ঐক্যপরিষদের সভাপতি রায়হান চৌধুরী। সমাবেশ সঞ্চালনা করেন অ্যাডভোকেট মানিক হোসেন মিলু। স্বাগত বক্তব্য রাখেন ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী। বক্তব্য রাখেন মো. আরিফ। এ ছাড়াও স্থানীয় কাউন্সিলর ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাজধানীর হাজারীবাগের গজমহল, শিকারিটোলা-বীরবন্দ কাচড়া এলাকায় প্রায় ১০ হাজার পরিবার গত ৪০০ বছর যাবৎ বংশানুক্রমে বসবাস করে আসছেন। কিন্তু হঠাৎ করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) এই এলাকাটি অধিগ্রহণের পরিকল্পনা করে। এমন খবরে পুরো এলাকার বাসিন্দারা ক্ষোভে ফুঁসে উঠেছে। রাজউকের অধিগ্রহণের বিরুদ্ধে স্থানীয় বাসিন্দারা এ সমাবেশ করেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম