Logo
Logo
×

রাজধানী

ভূমি সেবা নিতে আসা সেবাগ্রহীতাদের হয়রানি, যুবকের কারাদণ্ড

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২৩, ০২:৪৫ এএম

ভূমি সেবা নিতে আসা সেবাগ্রহীতাদের হয়রানি, যুবকের কারাদণ্ড

স্মার্ট ভূমি সেবা বাস্তবায়ন ও সাধারণ জনগণকে হয়রানিবিহীন স্বচ্ছ ভূমি সেবা দেওয়ার উদ্দেশ্যে বুধবার সাড়ে ১০টার দিকে ঢাকা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো. শিবলী সাদিকের সার্বিক তত্ত্বাবধানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্ট চলাকালীন অফিস চত্বরে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করা সবুজবাগ এলাকার চান বাদশার ছেলে স্বপনের কাছে জমির দলিল, দাখিলা কপি, খতিয়ান ও অন্যান্য ভূমি সংক্রান্ত কাগজপত্র পাওয়া যায়। পাশে দাঁড়ানো একজন সেবাগ্রহীতাকে জিজ্ঞেস করলে জানা যায় স্বপন নামে ব্যক্তি তার নামজারি সম্পাদন করে দেবে বলে কাগজপত্র চান।

পরে জানা যায়, ভূমি অফিসে আগত সেবা প্রার্থীদের অফিসের কর্মচারী পরিচয়ে ভূমি সংক্রান্ত কাজ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সরকারি ধার্য মূল্যের চেয়ে অধিক অর্থ আদায় করেন স্বপন। এ সময় অভিযুক্ত ব্যক্তিকে জিজ্ঞেস করা হলে তিনি অভিযোগ স্বীকার করেন।

সরকারি অফিসে ভূমি সেবা নিতে আসা সাধারণ জনগণকে হয়রানি ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক অর্থ আদায় করার অপরাধে অভিযুক্ত ব্যক্তির স্বীকারোক্তি ও ঘটনা যাচাই শেষে মোবাইল কোর্ট তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা করেন।

ভূমি অফিসে আগত সেবা গ্রহীতাদের হয়রানিবিহীন সেবা প্রদানে নিশ্চিতকরণে সহকারী কমিশনারের (ভূমি) এ অভিযান অব্যাহত থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম