Logo
Logo
×

রাজধানী

গুলশান ক্লাবে অলিম্পিয়াড

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ০৬:২৬ পিএম

গুলশান ক্লাবে অলিম্পিয়াড

গুলশান ক্লাবে ১৩টি ডিসিপ্লিনের ১৮টি ইভেন্টে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হয়ে গেল গুলশান ক্লাব অলিম্পিয়াড।শনিবার গুলশান ক্লাবে শেষ হওয়া ৯ দিনব্যাপী এই ক্রীড়া উৎসবে দেশ ও ঢাকাস্থ বিদেশের বিভিন্ন সামাজিক ক্লাবের প্রায় এক হাজার সদস্য অংশ নেন।

গত ২৪ নভেম্বর গুলশান ক্লাবের চেয়ারম্যান রফিকুল আলম হেলাল এবং আয়োজক কমিটির প্রধান ড. ওয়াহিদুজ্জামান তমাল এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন। 

ইভেন্টগুলোর মধ্যে আর্মরেসলিং, ব্যাডমিন্টন, মেয়েদের বাস্কেটবল, দাবা, ক্রিকেট, ফুটবল, গলফ, পুল, স্নুকার, স্কোয়াশ, টেবিল টেনিস, টেনিস উল্লেখযোগ্য। 

ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল ও ব্যাডমিন্টন গুলশান ইয়ুথ ক্লাবে, গলফ কুর্মিটোলা গলফ ক্লাবে এবং বাকি ডিসিপ্লিনগুলো গুলশান ক্লাবে অনুষ্ঠিত হয়। 

ডিসিপ্লিনগুলো মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ছিল আর্মরেসলিং। বাংলাদেশ আর্মরেসলিং অ্যাসোসিয়েশনের সভাপতি ও যমুনা গ্রুপের পরিচালক জাকির হোসেন এই ইভেন্টের উদ্বোধন করেন। 

গুলশান অলিম্পিয়াডের আর্মরেসলিং ডিসিপ্লিনে পুরুষ ও মহিলাদের চারটি করে ইভেন্টে খেলা অনুষ্ঠিত হয়। পুরুষ বিভাগে ৭০-৭৫ কেজি, ৭৫-৮০ কেজি, ৮০-৮৫ কেজি ও ৮৫ ঊর্ধ্ব (ওপেন) এবং মেয়েদের বিভাগে ৫৫-৬০ কেজি, ৬০-৬৫ কেজি, ৬৫-৭০ কেজি ও ৭০ ঊর্ধ্ব (ওপেন) ইভেন্টে খেলা অনুষ্ঠিত হয়। 

আট ইভেন্টের মধ্যে চ্যাম্পিয়ন হয় গুলশান ক্লাব ওয়ারিয়র্স এবং রানার্সআপ হয় শাহিন ক্যাডেট কলেজ। 

এবারের গুলশান ক্লাব অলিম্পিয়াডে অংশ নেওয়া ক্লাবগুলো হলো- আমেরিকান ক্লাব, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বনানী ক্লাব, বারিধারা কসমোপোলিটান ক্লাব, ক্যাডেট কলেজ ক্লাব, চিটাগাং ক্লাব, ক্লাব শাহিন লিমিটেড, ঢাকা বোট ক্লাব, ঢাকা ক্লাব, জার্মান ক্লাব ঢাকা, গুলশান ক্লাব, গুলশান ইয়ুথ ক্লাব, জর্জিয়ান অ্যালামনাই ক্লাব লিমিটেড, ইন্টারন্যাশনাল রিক্রিয়েশন ক্লাব, খুলনা ক্লাব লিমিটেড, নারায়ণগঞ্জ ক্লাব, সিলেট ক্লাব ও উত্তরা ক্লাব। 

গুলশান ক্লাব অলিম্পিয়াডে প্লাটিনাম স্পন্সর ঢাকা ব্যাংক লিমিটেড ও ভাইয়া হাউজিং লিমিটেড। এ ছাড়া অরিওন ফুটওয়্যার লিমিটেড ও প্রাইম ব্যাংক লিমিটেড গোল্ড স্পন্সর। এর আগে ২০১৯ সালে এবং ২০২২ সালে অনুষ্ঠিত হয়েছিল গুলশান ক্লাব অলিম্পিয়াড।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম