Logo
Logo
×

রাজধানী

টনি ব্লেয়ারের সঙ্গে আইসিটি প্রতিমন্ত্রীর বৈঠক

Icon

আগারগাঁও (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১১:৩২ পিএম

টনি ব্লেয়ারের সঙ্গে আইসিটি প্রতিমন্ত্রীর বৈঠক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলজিয়ামের ব্রাসেলসে অনুষ্ঠেয় টেক অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ২০২৩ এর শীর্ষক সেশনের পর এ বৈঠক হয়।

প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকার কিভাবে জনগণের জীবনমান উন্নত এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে পারে সে বিষয়ে টনি ব্লেয়ার অনুপ্রেরণাদায়ী মতামত এ সময় ব্যক্ত করেন। তিনি ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ, উদ্ভাবনকে সমর্থন এবং প্রযুক্তিকে যথাযথভাবে নিয়ন্ত্রণ ও পরিচালিত করার ওপর গুরুত্বারোপ করেন।

প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে আরও ভালো আবাসভূমি হিসাবে গড়ে তুলতে প্রতিশ্র“তি ব্যক্ত করায় টনি ব্লেয়ারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য জিরো ডিজিটাল ডিভাইড নিশ্চিত করতে একসঙ্গে কাজ করা। বৈঠকে স্মার্ট সিটিজেন, গভর্নমেন্ট, ইকোনমি এবং স্মার্ট সোসাইটি এই ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা তুলে ধরেন তিনি। এছাড়াও টনি ব্লেয়ার ইনস্টিটিউট আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন প্রতিমন্ত্রী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম