Logo
Logo
×

রাজধানী

ইউপি সদস্য খুন: দণ্ডপ্রাপ্ত চেয়ারম্যান ১৭ বছর পর গ্রেফতার

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১০:১৯ পিএম

ইউপি সদস্য খুন: দণ্ডপ্রাপ্ত চেয়ারম্যান ১৭ বছর পর গ্রেফতার

কেরানীগঞ্জের রোহিতপুর ইউপি সদস্য আনোয়ার হোসেনকে কুপিয়ে হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাবেক ইউপি চেয়ারম্যান কামাল উদ্দীনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। মঙ্গলবার রাতে হবিগঞ্জের নবীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

বুধবার রাজধানীর কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব জানিয়েছে, কামালের অবৈধ ব্যবসার মুখোশ উন্মোচন করায় ২০০৬ সালের ১ ফেব্রুয়ারি আনোয়ারকে জেলার সৈয়দপুর ঘাটে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী ১৩ জনের নাম উল্লে­খসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে কেরানীগঞ্জ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ৩১ মে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ও নেতৃত্ব দেওয়া চেয়ারম্যান কামালসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। ২০০৯ সালের ২৫ আগস্ট পলাতক আসামি কামালসহ দুজনকে মৃত্যুদণ্ড, তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও তিনজনকে খালাস দেন আদালত।

র‍্যাব জানিয়েছে, মামলা দায়েরের পর থেকে সাবেক ইউপি চেয়ারম্যান কামাল দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। ২০০৭ সালে কৌশলে মধ্যপ্রাচ্যের একটি দেশে পালিয়ে যান। পরে ২০১৯ সালে দেশে ফিরে পরিচয় গোপন করে সিলেটের বিভিন্ন স্থানে বসবাস শুরু করেন। গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় অবশেষে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম