Logo
Logo
×

রাজধানী

৩ দিনের ছুটি শেষে রাজধানীতে তীব্র যানজট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৩, ১২:৩৯ পিএম

৩ দিনের ছুটি শেষে রাজধানীতে তীব্র যানজট

৩ দিনের ছুটি শেষে রাজধানীতে তীব্র যানজট

টানা তিন দিনের ছুটি শেষে আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে এদিন। সকাল ৮টার পর থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটে নাকাল রাজধানীবাসী। 

রোববার (১ অক্টোবর) সকাল ৮টার পর রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ, খামারবাড়ি, বিজয় সরণি, ফার্মগেট, ইসিবি চত্বর এবং মহাখালী এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। অন্যদিকে কারওয়ানবাজার, বাংলামোটর, শাহবাগ ও মগবাজার এলাকাতেও একই চিত্র দেখা গেছে।

এর আগে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ছিল সরকারি ছুটি। এর সঙ্গে শুক্র ও শনিবার মিলিয়ে তিন দিনের ছুটি মেলে। লম্বা ছুটি পাওয়ায় অনেকেই ঢাকার বাইরে ঘুরতে গেছেন। তাই এই সময়টাতে ঢাকা বেশ ফাঁকাই ছিল। 

কিন্তু তিন দিনের টানা ছুটির পর আজ রোববার ছিল প্রথম কর্মদিবস। ফলে এদিন সকাল ৮টার আগে সড়ক স্বাভাবিক থাকলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরে যানজটের পরিমাণ বেড়েছে কয়েকগুণ। যানজটে দীর্ঘ সময় গাড়িতে বসে ভোগান্তি পোহাতে হয়েছে অফিসগামী মানুষকে।

এদিকে ডিএমপির ট্রাফিক বিভাগ বলছে, তিন দিন ছুটি থাকার পর সপ্তাহের প্রথম কর্মদিবসে একসঙ্গে সবাই কর্মস্থলে যাওয়ায় এ অবস্থা তৈরি হয়েছে। ব্যক্তিগত গাড়ি একসঙ্গে বের হওয়ায় রাস্তায় গাড়ির চাপ বেড়েছে। ফলে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে এ যানজট সৃষ্টি হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম