Logo
Logo
×

রাজধানী

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের দোয়া মাহফিল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৩, ০৯:৪৯ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা জেলা প্রশাসনের দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকালে বিয়াম ফাউন্ডেশন ইস্কাটন মিলনায়তনে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, বিশেষ অতিথি ছিলেন ঢাকার বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহবুব-উল-আলম, ঢাকা বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মুক্তিযোদ্ধা ও দেশের প্রতি তাদের আত্মদানের স্মৃতি ভবিষ্যত প্রজন্মের কাছে তুলে ধরতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মতবিনিময় সভা আয়োজনের আহ্বান জানান। এছাড়া তিনি ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের কঠোর পরিশ্রমের পরামর্শ দেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত মধ্যম আয়ের ডিজিটাল দেশ। সেই স্বপ্ন আজ অর্জিত হয়েছে। তিনি আমাদের নতুন স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ এর উন্নত স্বপ্নের সোনার বাংলার। তবে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী অপশক্তিরা এখনো আমাদের উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করার অপপ্রয়াসে লিপ্ত। এই অপশক্তির চক্রান্ত থেকে জাতিকে সাবধান হতে হবে। শোককে শক্তিতে রূপান্তর করে এগিয়ে যেতে হবে প্রধানমন্ত্রীর দেখানো অগ্রযাত্রার পথে।

আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শহিদ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম