Logo
Logo
×

রাজধানী

অজ্ঞান পার্টির সদস্য গ্রেফতার

বিমানবন্দরে যাত্রী সেজে সর্বস্ব লুট করত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ১০:০৮ পিএম

বিমানবন্দরে যাত্রী সেজে সর্বস্ব লুট করত

হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অজ্ঞান পার্টির সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। 

বিমানবন্দরে যাত্রীবেশে ঘুরে বেড়ানো অবস্থায় মো. মামুন নামের অজ্ঞান পার্টির এ সদস্যকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য জানান।

এপিবিএন সূত্র জানায়, ৬ ও ১৩ আগস্ট অজ্ঞান পার্টির দৌরাত্মের দুটি অভিযোগ পাওয়া যায়। দুটি অভিযোগেই একই ধরন লক্ষ্য করা যায়। ৫ আগস্ট দুবাই থেকে আগত অজিত সরকারের সঙ্গে যাত্রীবেশে মামুনের পরিচয় হয়। কৌশলে প্রতারক মামুন তার গন্তব্য জেনে নেয়। 

এরপর নিজেও একই দিকে যাবেন বলে এক সঙ্গে যাওয়ার প্রস্তাব দেয় মামুন। আস্থা অর্জন করে যাত্রী অজিত সরকারকে জুস পান করান। এতে অজিত সরকার জ্ঞান হারান। জ্ঞান ফেরার পর তিনি বুঝতে পারেন অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সব মালামাল হারিয়েছেন।

সূত্র আরও জানায়, ১৩ আগস্ট আরও এক প্রবাসীর অভিযোগ পান তারা। ইয়াসিন আরাফাত নামের আরেক যাত্রী ৮ আগস্ট দোহা থেকে ঢাকা ফেরার পর অজ্ঞান পার্টির খপ্পরে পড়েন। এসব অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে এয়ারপোর্ট এপিবিএন। 

তদন্তে মামুনকে অজ্ঞান পার্টির সদস্য হিসাবে শনাক্ত করা হয়। এরপর এপিবিএনের আভিযানিক দল জাল বিছিয়ে অপেক্ষা করে মামুনের জন্য।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জানান, ১৬ আগস্ট রাত ১০টায় মামুনকে যাত্রীবেশেই বিমানবন্দরের অভ্যন্তরে ঘোরাঘুরি করতে দেখে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় নিজেকে যাত্রী দাবি করে মামুন। এ সময় যাত্রীর মতো ব্যাগ বহন করতে দেখা যায় তাকে। কিন্তু বিস্তারিত জিজ্ঞাসাবাদের পর নিজের অপকর্মের কথা স্বীকার করে সে। 

আলোচিত দুই যাত্রী অজিত সরকার ও ইয়াসিন আরাফাত দুইজনকেই সে নিজে অজ্ঞান করে তাদের মালামাল নিয়ে সটকে পড়েছে বলে স্বীকার করেছে। মামুনের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচরে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম