Logo
Logo
×

রাজধানী

কড়াইল বস্তিতে পোশাকের দোকানের আড়ালে বিদেশি মদের ব্যবসা!

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ মে ২০২৩, ০৯:২৮ পিএম

কড়াইল বস্তিতে পোশাকের দোকানের আড়ালে বিদেশি মদের ব্যবসা!

ছবি: সংগৃহীত

কড়াইল বস্তি থেকে ৫৬ বোতল বিদেশি মদসহ মনির হোসেন নামে এক মাদককারবারীকে গ্রেফতার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। 

ডিএনসি জানায়, কড়াইল বস্তির টিঅ্যান্ডটি কলোনির (এরশাদ মাঠ) কবরস্থান সড়কে মিম ফ্যাশন গ্যালারি নামের দোকানটি মনির হোসেনের। ওই দোকানের আড়ালে সে বিদেশি মদের ব্যবসা চালিয়ে আসছিল। তার দোকান তল্লাশি করে ৫৬ বোতল অবৈধ বিদেশি মদ পাওয়া যায়।

ডিএনসি ঢাকা মেট্রো উত্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান জানান, মনির দীর্ঘদিন ধরে রাজধানীসহ বিভিন্ন জায়গায় অবৈধ বিদেশি মদ সরবরাহ করে আসছিল। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে এমন তথ্য ছিল। বিভিন্ন কৌশলে সে মাদক কারবার করত। বেশ কিছুদিন ধরে তার কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছিল। 

তিনি জানান, সর্বশেষ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে তথ্য আসে, মনির বিমানবন্দরকেন্দ্রিক একটি চক্রের কাছ থেকে অবৈধ বিদেশি মদ সংগ্রহ করে গুলশান ও বনানীর বিভিন্ন স্থানে সরবরাহ করছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের গুলশান সার্কেলের একটি টিম তার গতিবিধি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে থাকে। বৃহস্পতিবার সন্ধ্যায় মনিরকে শনাক্ত করে গ্রেফতার করা হয়।

ডিএনসি সূত্র জানায়, মদের বোতলগুলো প্রতিটি এক লিটারের। এর মধ্যে রয়েছে চিভাস-১২ হুইস্কি ২৮ বোতল, ট্রাভেলাস ক্লাব হুইস্কি ৮ বোতল, ব্ল্যাক লেভেল হুইস্কি ১৯ বোতল ও ভ্যাট-৬৯ লেভেল হুইস্কি ১ বোতল। মাদক বিক্রির কাজে ব্যবহৃত মোবাইল সেটও জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ক্রিস্টাল মেথ বা আইস, ইয়াবা, এলএসডিসহ অন্যান্য ক্ষতিকর মাদকের পাশাপাশি অবৈধ বিদেশি মদ চোরাচালানের সঙ্গে যারা জড়িত, তাদের ওপর নজরদারি জোরদার করা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম