Logo
Logo
×

রাজধানী

বঙ্গবাজারের আশপাশে ইন্টারনেটে ধীরগতি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৩, ০৭:০৯ পিএম

বঙ্গবাজারের আশপাশে ইন্টারনেটে ধীরগতি

বঙ্গবাজারের আশপাশে ইন্টারনেটে ধীরগতি

রাজধানীর বঙ্গবাজারের অগ্নিকাণ্ডস্থলের আশপাশের এলাকায় ইন্টারনেট ও মোবাইল নেটে ধীরগতি লক্ষ করা গেছে। ফলে সংবাদ সরবরাহ করার ক্ষেত্রে বেশ বেগ পেতে হয় গণমাধ্যমকর্মীদের। 

মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে দুই মিনিটের মাথায় অর্থাৎ ৬টা ১২ মিনিটের দিকে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট। কারণ এর পাশেই অবস্থিত ফায়ার সার্ভিসের সদরদপ্তর। কিন্তু পানির সংকট ও ব্যাপক বাতাসের ফলে আগুনের তীব্রতা বাড়তে থাকে। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়।

আগুন লাগার  খবর শুনেই ঘটনাস্থলে ছুটে যান দেশি-বিদেশি গণমাধ্যমের কর্মীরা। কিন্তু খবর সংগ্রহের পর তা অফিসে পাঠানোর ক্ষেত্রে সমস্যায় পড়েন তারা। কারণ ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক দুর্বল থাকায় যথাসময়ে সংবাদ পাঠাতে সমস্যায় পড়েন সাংবাদিকরা।

ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন গণমাধ্যমকর্মী জানান, কেউ কেউ ছবি ও ভিডিও সংগ্রহ করে তা অফিসে পাঠানোর জন্য ঘটনাস্থলে থেকে দূরে কোথায়ও গিয়ে পাঠান। কারণ ঘটনাস্থলের আশপাশে বার বার চেষ্টা করেও নিউজ পাঠানো কঠিন হয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের তথ্যমতে, তাদের ৪৮টি ইউনিট চেষ্টা চালিয়ে বেলা ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ধারণা করা হচ্ছে, অগ্নিকাণ্ডে কয়েকশ দোকান পুড়ে গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে কয়েকশ কোটি টাকার। যদিও ফায়ার সার্ভিস এখনও ক্ষয়ক্ষতির ব্যাপারে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম