Logo
Logo
×

রাজধানী

ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে রক্ষায় কাজ চলছে: মেয়র তাপস

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ১০:৫৬ পিএম

ঢাকাবাসীকে জলাবদ্ধতা থেকে রক্ষায় কাজ চলছে: মেয়র তাপস

নগরবাসীকে জলাবদ্ধতা থেকে রক্ষায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পূর্ণ প্রস্তুতিমূলক কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। 

বুধবার নগরীর যাত্রাবাড়ী ধলপুর আউটফল এলাকায় কেন্দ্রীয় যানবাহন বিরামাগারের (মোটর গ্যারেজ) নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে গণমাধ্যমকে তিনি একথা জানান।

মেয়র বলেন, ঢাকা ওয়াসার কাছ থেকে খাল ও নর্দমাগুলো পাওয়ার পর সূচি অনুযায়ী বছরের প্রথম থেকেই এগুলো পরিষ্কার করা হচ্ছে। যাতে করে জলাবদ্ধতা সৃষ্টি না হয়। এরইমধ্যে কয়েক পসলা বৃষ্টি হলেও কোথাও কোনো জলমগ্নতা হয়নি। আগামী বর্ষা মৌসুমে পরিপূর্ণভাবে প্রস্তুত থাকতে পারি সেজন্য আমাদের যে প্রস্তুতিমূলক কার্যক্রম সেগুলো আমরা করে চলেছি। শহরে অতিবৃষ্টি হলেও ১৫ মিনিটের মধ্যেই জলমগ্নতা বা জলবদ্ধতা যেন নিরসন করতে পারি, পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে পারি সে লক্ষ্যেই কাজ করছি।

কেন্দ্রীয় যানবাহন বিরামাগার সম্পর্কে অবগত করে তাপস বলেন, ১৫ একর জমি দীর্ঘদিন ধরে বহিরাগতরা দখল করে রেখেছিল। সেটা দখলমুক্ত করেছি। এর মধ্যে পাঁচ একর জমিতে যারা কর্মচারী তাদেরকে এবং তেলেগু সম্প্রদায়ের ১২৬টি পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থা করেছি। বাকি ১০ একর সাত শতাংশ জমিতে সব যান-যন্ত্রপাতি, গাড়ি রাখার জন্য একটি আধুনিক বিরামাগার স্থাপনের কার্যক্রম আমরা হাতে নিয়েছি। এটা একটি প্রকল্পের মাধ্যমে করা হবে। এখানে সর্বমোট ৩৩৩ কোটি টাকা ব্যয় বরাদ্দ করা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহণ মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো আবুল কালাম অনু, ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাদল সরদার ও সংরক্ষিত আসনের কাউন্সিলর লাভলী চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনিছুর রহমান, অঞ্চল-৫ এর নির্বাহী প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম